ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয় পার্টি

এরশাদের উপদেষ্টা রিন্টু আনোয়ারের পদত্যাগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৮
এরশাদের উপদেষ্টা রিন্টু আনোয়ারের পদত্যাগ

ঢাকা: জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের প্রচার ও প্রকাশনা উপদেষ্টা এবং পার্টির ফেনী জেলা শাখার আহ্বায়ক রিন্টু আনোয়ার পদত্যাগ করেছেন।

বৃহস্পতিবার (২২ নভেম্বর) জাপা চেয়ারম্যান বরাবর একটি চিঠি দিয়ে এ পদত্যাগের সিদ্ধান্ত জানান রিন্টু।

চিঠিতে রিন্টু আনোয়ার বলেন, ‘উদ্ভূত প্রেক্ষাপট ও পরিস্থিতি বিবেচনায় আমার মনে হয় আমাদের আর একসাথে রাজনীতি করা সমীচীন হবে না।

আসন্ন নির্বাচনে ফেনী-৩ আসনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে লড়াইয়ের জন্য মনোনয়নপত্র নিয়েছিলেন রিন্টু আনোয়ার। এ আসন থেকে আরও কয়েকজন নেতার পাশাপাশি জাপার মনোনয়নপত্র নিয়েছেন লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরীও।

মনোনয়ন কেনার ২৪ ঘণ্টার মধ্যেই বিগত সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময়ের আলোচিত এই কর্মকর্তাকে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও এরশাদের প্রতিরক্ষা বিষয়ক উপদেষ্টা পদে দায়িত্ব দেওয়া হয়।

এই প্রেক্ষাপটেই রিন্টু আনোয়ারের পদত্যাগের সিদ্ধান্ত এসেছে। যোগাযোগ করা হলে রিন্টু আনোয়ার বাংলানিউজকে বলেন, ২৫ বছর ধরে এ দলটার রাজনীতি করেছি। ফেনীর রাজনীতি গুছিয়েছি। তার (এরশাদের) অনেক কাজ করে দিয়েছি। রাজনৈতিক কর্মী হিসেবে তার কাছে আমার একটা চাওয়ার ছিল ফেনী-৩ আসন নিয়ে। তিনি লে. জে. (অব.) মাসুদকে (মনোনয়ন দিতে) পার্টিতে নিলেন। এ ব্যাপারে আমার কথা বলার ছিল না, কিন্তু তিনি একবার অন্তত আমাকে ডাকতে পারতেন। বলতে পারতেন বিষয়টা।

এ ঘটনায় অপমানবোধ থেকে কষ্ট পেয়েই পদত্যাগ করেছেন বলে জানান রিন্টু আনোয়ার।

যোগাযোগ করা হলে এরশাদের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী কোনো মন্তব্য করতে অপারগতা প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৮
এসই/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।