ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয় পার্টি

বিসিসির মেয়রপ্রার্থী বশির আহমেদ ঝুনু জাপা থেকে বহিষ্কার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৯ ঘণ্টা, জুলাই ২০, ২০১৮
বিসিসির মেয়রপ্রার্থী বশির আহমেদ ঝুনু জাপা থেকে বহিষ্কার

বরিশাল: বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে দলের সিদ্ধান্তের বিরুদ্ধে অবস্থান নিয়ে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতাকারী বশির আহমেদ ঝুনুকে জাতীয়পার্টি (জাপা) থেকে বহিষ্কার করা হয়েছে।

জাপার চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদর প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভ রায় স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়।

দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাদ পার্টির গঠনতন্ত্রের ২০/১/ক ধারা মোতাবেক তাকে জাপার সব পদ থেকে বহিষ্কার ও সব ধরনের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

দীর্ঘ প্রায় ২৮ বছর জাপার রাজনীতির সঙ্গে জড়িত থাকা বশির আহমেদ ঝুনু সর্বোশেষ বরিশাল সদর উপজেলা কমিটির সভাপতি ও জেলা কমিটির যুগ্ম আহ্বায়কের দায়িত্ব পালন করছিলেন।

ঝুনুর বহিষ্কারাদেশের বিরুদ্ধে জেলার শীর্ষ পর্যায়ের নেতারা কথা বলতে না চাইলেও বশির আহমেদ ঝুনু বাংলানিউজকে বলেন, তৃণমূলের নেতাকর্মীদের দাবির প্রেক্ষিতেই আমার সিটি নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দিতা করা।

তিনি বহিষ্কারের বিষয়ে বলেন, বিভিন্ন মাধ্যমে বিষয়টি শুনছি, তবে আমি হাতে কোনো কাগজ এখনও পাইনি। তাই বিষয়টি নিয়ে বলতে পারছি না।

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে জাপার লাঙল প্রতীকের মেয়র প্রার্থী হলেন ইকবাল হোসেন তাপস। দলের এই সিদ্ধান্ত উপেক্ষা করে হরিণ প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন সদর উপজেলা জাপা সভাপতি বশির আহম্মেদ ঝুনু।

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, জুলাই ২০, ২০১৮
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa