ঢাকা, মঙ্গলবার, ১১ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয় পার্টি

রাসিক নির্বাচন থেকে সরে গেলেন জাপার প্রার্থী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৫ ঘণ্টা, জুলাই ৭, ২০১৮
রাসিক নির্বাচন থেকে সরে গেলেন জাপার প্রার্থী প্রার্থিতা প্রত্যাহারের জন্য রাসিকে ওয়াসিউর রহমান দোলন। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন (রাসিক) থেকে মেয়র পদের প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন জাতীয়পার্টির (জাপা) প্রার্থী ওয়াসিউর রহমান দোলন।

শনিবার (৭ জুলাই) দুপুরে রাজশাহী নির্বাচন কার্যালয়ের রির্টানিং অফিসার সৈয়দ আমিরুল ইসলামের কাছে জাপার মেয়র প্রার্থী ওয়াসিউর রহমান দোলন তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। এ সময় মহানগর জাপার সভাপতি শাহাবুদ্দিন বাচ্চুসহ দলের অন্যান্য নেতারা তার সঙ্গে ছিলেন।

দলের চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের সিদ্ধান্তে তিনি নির্বাচন কমিশন থেকে তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। মনোনয়নপত্র প্রত্যাহারকালে এই জাপা প্রার্থী আওয়ামী লীগের মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটনকে তার সমর্থন দিয়েছেন।

ওয়াসিউর রহমান দোলন জানান, বৃহস্পতিবার (৫ জুলাই) দলের চেয়ারম্যান তাকে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিতে বলেন। এ নিয়ে দু’দফা সভা করে জেলা ও মহানগর জাপা। পরে শনিবার দুপুরে তিনি তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। পার্টির চেয়ারম্যানের নির্দেশে এখন তারা আওয়ামী লীগের প্রার্থীকে সমর্থন দিয়ে তার পক্ষে কাজ করবেন। ফলে রাসিক নির্বাচনে ছয় প্রার্থীর মধ্যে পাঁচ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

গত ২৬ জুন এই জাপার নেতাকে দলীয় মনোনয়ন দিয়েছিলেন দলের চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ। এরপর ওই দিনই নির্বাচন কমিশন থেকে তার মনোনয়নপত্র তোলা হয়। যাচাই-বাছাই শেষে তার মনোনয়নপত্র বৈধ বলেও ঘোষণা করে স্থানীয় নির্বাচন কমিশন। তবে প্রতীক বরাদ্দের আগেই দোলন তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলেন।

ওয়াসিউর রহমান মহানগর জাপার সহ-সভাপতি। এছাড়া তিনি যুব সংহতির মহানগর সভাপতি।

এর আগে ২০০৮ সালের রাসিক নির্বাচনে মেয়র পদে লড়েছিলেন মহানগর জাপার তৎকালীন সভাপতি দুরুল হুদা। তিনি পেয়েছিলেন এক হাজার ৭৮৯ ভোট।

বাংলাদেশ সময়: ১৩০৩ ঘণ্টা, জুলাই ০৭, ২০১৮
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa