ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

জাতীয় পার্টি

‘হিন্দু ও সাঁওতাল সম্প্রদায়ের উপর হামলা অমানবিক’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৬
‘হিন্দু ও সাঁওতাল সম্প্রদায়ের উপর হামলা অমানবিক’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হিন্দু ও সাঁওতাল সম্প্রদায়ের উপর হামলাকে অমানবিক ও অনাকাঙ্ক্ষিত বলে উল্লেখ করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদ।

রংপুর: ‍হিন্দু ও সাঁওতাল সম্প্রদায়ের উপর হামলাকে অমানবিক ও অনাকাঙ্ক্ষিত বলে উল্লেখ করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদ।

 

বুধবার (১৬ নভেম্বর) দুপুরে চার দিনের সফরে এসে রংপুর পল্লী নিবাস বাসভবনে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

এরশাদ বলেন, আইন-শৃঙ্খলা বাহিনীর অবহেলার কারণে নাসিরনগর, গাইবান্ধায় সাঁওতাল ও নরসিংদীসহ বিভিন্ন এলাকায় হামলার ঘটনা ঘটছে। এতে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে।

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় সাঁওতালরা সুগার মিলের জমিতে অবৈধভাবে বসবাস করছিলেন। সরকার যদি জমি নিয়ে থাকে তাহলে অন্যায় কিছু করেনি। সাঁওতালদের জন্য বিকল্প ব্যবস্থা করা উচিত ছিলো। গরিব মানুষের বাড়ি ভাঙচুর ও লুটপাটের ঘটনা কারা ঘটিয়েছে দেশবাসী তা ভালো করে জানেন। আশা করি এসব বিষয়ে প্রধানমন্ত্রী হস্তক্ষেপ করবেন।

তিনি আরো বলেন, ‘বিএনপি সরকারের আমলে আমার নামে হিংসাত্মক মামলা করেছে, আমি অপেক্ষায় আছি দুর্নীতির মামলায় তারা কখন কারাগারে যায়’।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টি অংশ নেবে না বলেও ইঙ্গিত দেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন জাপা রংপুর জেলা শাখার সাধারণ সম্পাদক হোসেন মকবুল শাহরিয়ার, রংপুর মহানগর সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফাসহ জেলা ও উপজেলার জাতীয় পার্টির নেতারা।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৬

এএটি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa