ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

জাতীয় পার্টি

‘এরশাদ বঙ্গবন্ধুর খু‌নি‌দের আশ্রয় দি‌য়ে‌ছি‌লেন’ বল‌লেন রাঙ্গা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৬
‘এরশাদ বঙ্গবন্ধুর খু‌নি‌দের আশ্রয় দি‌য়ে‌ছি‌লেন’ বল‌লেন রাঙ্গা

ঢাকা: ‘আজ অ‌নেক আওয়ামী লীগ নেতারা ব‌লেন, এরশাদ বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খু‌নি‌দের আশ্রয় দি‌য়ে‌ছি‌লেন। কথা‌টি আমি অস্বীকার ক‌রি না, কথা‌টি সত্য।

ত‌বে এর জন্য আমরা প্রায়শ্চিত্তও ক‌রে‌ছি’ ব‌লে মন্তব্য ক‌রে‌ছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্র‌তিমন্ত্রী ম‌শিউর রহমান রাঙ্গা।

বুধবার (৩১ আগস্ট) বি‌কে‌লে রাজধানীর তেজগাঁও মিল্কভিটার প্রধান কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমা‌নের ৪১তম শাহাদাত বা‌র্ষিকী উপল‌ক্ষে শোক সভা ও দোয়া মাহ‌ফি‌লে এসব কথা ব‌লেন তিনি।

বাংলা‌দেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় লি‌মি‌টেডের এ শোক সভা ও দোয়া মাহ‌ফি‌লে  প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ।

মিল্কভিটা ইউ‌নিয়‌নের চেয়ারম্যান শেখ না‌দির হো‌সেন লিপুর সভাপ‌তি‌ত্বে শোক সভায় আরও বক্তব্য দেন ময়মন‌সিংহ-৩ আস‌নের সংসদ সদস্য না‌জিম উ‌দ্দিন আহ‌ম্মেদ, পল্লী উন্নয়ন ও সমবায় বিভা‌গের ভারপ্রাপ্ত স‌চিব ড. প্রশন্ত কুমার রায়, সমবায় অ‌ধিদফত‌রের নিবন্ধক ও মহাপ‌রিচালক মো. ম‌ফিজুল ইসলাম, বাংলা‌দেশ কৃষক লী‌গের সভাপ‌তি মো. মোতাহার হো‌সেন।

ম‌শিউর রহমান রাঙ্গা ব‌লেন, ‘আমা‌দের নেতা বঙ্গবন্ধুর খু‌নি‌কে আশ্রয় দি‌য়ে‌ছি‌লেন কথা‌টি সত্য’।

আওয়ামী লীগ নেতা‌দের উ‌দ্দে‌শ্যে তিনি ব‌লেন, ‘আমরা অধম হ‌লে আপনারা উত্তম হ‌বেন না কে‌নো?’

তি‌নি ব‌লেন, ‘আমার নেতা সেই  অপরা‌ধের প্রায়শ্চিত্তও ক‌রে‌ছেন। কারণ, ১৯৯৬ সা‌লের নির্বাচনে বিএন‌পি ১১৬টি আসন পাওয়ার পর এরশাদকে ব‌লে‌ছিলেন, আপনারাই সরকার গঠন ক‌রুন, আমরা সঙ্গে আ‌ছি। আমরা সেই নির্বাচ‌নে ৩৫টি সিট পে‌য়ে‌ছিলাম। সে‌দিন আমার নেতা তার সেই  প্রস্তাব ফি‌রি‌য়ে দি‌য়ে‌ছিলেন। আমার নেতা ব‌লে‌ছি‌লেন, যারা আমাকে জে‌লে পাঠি‌য়ে‌ছেন, তাদের সঙ্গে ঐক্য নয়। সে‌দিন আমার নেতা আওয়ামী লীগ‌কে সরকার গঠ‌নে সমর্থন দি‌য়ে‌ছিলেন। কা‌জেই  অপরাধ কর‌লেও প্রায়শ্চিত্তও ক‌রে‌ছেন’।

বাংলা‌দেশ সময়: ২০৪০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৬
এসএম/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa