ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ইসলাম

আমিন ধ্বনিতে শেষ হলো খাগড়াছড়ির ইজতেমা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২২
আমিন ধ্বনিতে শেষ হলো খাগড়াছড়ির ইজতেমা

খাগড়াছড়ি: আখেরি মোনাজাতে ‘আমিন আমিন’ ধ্বনির মধ্য দিয়ে শেষ হয়েছে খাগড়াছড়ি জেলা ইজতেমা।  

মোনাজাত পরিচালনা করেন তাবলিগ জামাতের কাকরাইলের শীর্ষস্থানীয় মুরব্বি মাওলানা মুহাম্মদ উল্লাহ।

 

শনিবার (৫ নভেম্বর) সকাল ১১টা ৪৯ মিনিটে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে তিন দিনব্যাপী ইজতেমার সমাপ্তি ঘটে।

আখেরি মোনাজাতে বিশ্বের সব মানুষের শান্তি কামনা করা হয়।

‘আমিন আমিন’ ‘আল্লাহুম্মা আমিন’ ধ্বনিতে মুখরিত হয়ে উঠে ইজতেমা মাঠ ও আশপাশের এলাকা। এই ইজতেমাকে কেন্দ্র করে নেওয়া হয় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা।

মুফতী মাসুম বিল্লাহ, মাওলানা মাসুদুল আলম,ইঞ্জিনিয়ার রুহুল আমিন, মুফতী মুহিবউল্লাহ, আব্দুল বাতেনসহ দেশের শীর্ষস্থানীয় আলেমরা দিক-নির্দেশনামূলক বয়ানের পর, যে যেখানে ছিলেন সেখানে দাঁড়িয়ে কিংবা বসে হাত তোলেন মহান আল্লাহর দরবারে। কান্নায় বুক ভাসান মুসল্লিরা।  

মোনাজাতে বলেন, হে আল্লাহ তুমি তো ক্ষমাশীল, তোমার কাছেই তো আমরা ক্ষমা চাইব। দ্বীনের ওপর আমাদের চলা সহজ করে দাও। হে আল্লাহ তুমি আমাদের ওপর সন্তুষ্ট হয়ে যাও। বিশেষ তাৎপর্যপূর্ণ এ আখেরি মোনাজাতে আত্মশুদ্ধি ও নিজ নিজ গুনাহ মাফের পাশাপাশি দুনিয়ার সব বালা-মুসিবত থেকে হেফাজত করার জন্য দুই হাত তুলে মহান আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে রহমত প্রার্থনা করা হয়।  

এ সময় ‘আমিন, আল্লাহুম্মা আমিন’ ধ্বনিতে মধ্যাহ্নের আকাশ-বাতাস মুখরিত করে মহামহিম ও দয়াময় আল্লাহ রাব্বুল আলামিনের সন্তুষ্টি লাভের আশায় হাজার হাজার মুসল্লি আকুতি জানান।

জেলা ইজতেমায় অংশগ্রহণকারীরা তো ছিলেনই, শুধু আখেরি মোনাজাতে শরিক হতে খাগড়াছড়িসহ আশপাশের বিভিন্ন স্থান থেকে ধর্মপ্রাণ মুসল্লিরা ছুঠে আসেন।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২২
এডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।