ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

ইসলাম

জয়পুরহাটে বৃষ্টি কামনায় নামাজ আদায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
জয়পুরহাটে বৃষ্টি কামনায় নামাজ আদায়

জয়পুরহাট: তীব্র তাপদাহে পুড়ছে উত্তরের সীমান্তবর্তী জেলা জয়পুরহাট। ভরা বর্ষা মৌসুমেও বৃষ্টি না হওয়ায় গরমে একদিকে যেমন অতিষ্ঠ মানুষের জীবন, অন্যদিকে ফসল ফলাতে পারছেন না কৃষকরা।

এই তাপদাহ ও অনাবৃষ্টি থেকে রক্ষায় আল্লাহর রহমত লাভের জন্য ইসতিসকার নামাজ আদায় ও বিশেষ মোনাজাত করেছেন জয়পুরহাটের ধর্মপ্রাণ মানুষ।  

বৃহস্পতিবার (২১ জুলাই) সকাল পৌনে ১০টায় হানাইল কামিল মাদ্রাসা ও স্থানীয় ধর্মপ্রাণ মুসল্লিরা সলাতুল ইসতিস্কার দুই রাকাত নামাজ আদায় ও বিশেষ মোনাজাতের আয়োজন করেন।  

নামাজে ইমামতি করেন জয়পুরহাট কেন্দ্রীয় জামে মসজিদের খতিব আবুল কালাম মো. শরীফ উদ্দীন। হিচমী ঈদগা মাঠে অনুষ্ঠিত এই বিশেষ নামাজে বিভিন্ন শ্রেণী-পেশার হাজারো মুসল্লি অংশগ্রহণ করেন।  

বিশেষ এই নামাজের ইমাম জয়পুরহাট কেন্দ্রীয় জামে মসজিদের খতিব আবুল কালাম মো. শরীফ উদ্দীন জানান, আল্লাহই একমাত্র বৃষ্টি দেওয়ার মালিক। তার কাছেই আমরা বৃষ্টি চেয়ে নতজানু হয়েছি। বিশেষ মোনাজাতে প্রার্থনা করেছি।  

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মো. শফিকুল ইসলাম বলেন, এ মৌসুমে ৬৯ হাজার ৭শ হেক্টর জমিতে আমন ধান আবাদের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হলেও প্রচণ্ড খরায় এখনো কোন জমিই প্রস্তুত করা সম্ভব হয়নি।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa