ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

ইসলাম

বৃষ্টির জন্য নামাজে দাঁড়িয়ে অঝরে কাঁদলেন ফেনীবাসী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, মে ১, ২০২১
বৃষ্টির জন্য নামাজে দাঁড়িয়ে অঝরে কাঁদলেন ফেনীবাসী

ফেনী: তীব্র দাবদাহে মানুষের জীবন নাভিশ্বাস উঠেছে। শুধু মানুষ নয়, একে ফোঁটা বৃষ্টির আশায় প্রহর গুনছে পশুপাখিরাও।

তবে বৃষ্টিতো হচ্ছেই না, উল্টো প্রতিদিন তাপমাত্রা বেড়েই চলেছে।

এই অবস্থায় বৃষ্টির জন্য নামাজ (ইস্তিসকার নামাজ) আদায় করছেন বিভিন্ন জেলার মানুষ। তারই ধারাবাহিকতায় ফাজিলপুর ইউপি চেয়ারম্যান মজিবুল হক রিপনের আহবানে বৃষ্টির জন্য নামাজ পড়েছেন ফেনী সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়নের মানুষ।

শনিবার (০১ মে) সকালে ফাজিলপুর ডব্লিউ বি কাদরী উচ্চ বিদ্যালয় মাঠে  এ নামাজ অনুষ্ঠিত হয়। নামাজে এক হাজার ৫ শতাধিক গ্রামবাসী অংশ নেন। নামাজে ইমামতি করেন সোনাগাজী ওলামা বাজার দারুল উলুম হোসাইননিয়া মাদ্রাসার শাাইখুল হাদিস ও মহাপরিচালক আল্লামা নুরুল ইসলাম আদিব। নামাজের পর খুৎবা পাঠ শেষে দোয়াও পরিচালনা করেন তিনি।

নামাজ শেষে ইমাম আদিব বলেন, মানুষ তার পাপের সর্বোচ্চ পর্যায়ে পৌঁছে গেছে। এতে আল্লাহ তায়ালা মানুষের ওপর থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন। ফলে মানুষ, জীবজন্তু, পশুপাখি অনাবৃষ্টি ও অতিখরায় ভুগছে। তাই এ অবস্থা থেকে উত্তোরণের জন্য বৃষ্টির আশায় আমরা মহান আল্লাহপাকের দরবারে মাফ চেয়ে কান্নাকাটি করে নামাজ আদায় করেছি। বৃষ্টির জন্য প্রতিদিন সবাই ইস্তেগপার করার জন্য আহ্বান করেন।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, মে ০১, ২০২১
এসএইচডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa