ঢাকা, বুধবার, ১২ কার্তিক ১৪২৭, ২৮ অক্টোবর ২০২০, ১০ রবিউল আউয়াল ১৪৪২

ইসলাম

চালু হচ্ছে ইসলামিক ফাউন্ডেশনের আরবি ভাষা প্রশিক্ষণ কোর্স

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
চালু হচ্ছে ইসলামিক ফাউন্ডেশনের আরবি ভাষা প্রশিক্ষণ কোর্স

ঢাকা: চালু হচ্ছে ইসলামিক ফাউন্ডেশনের আরবি ভাষা প্রশিক্ষণ কোর্স। আগামী ১ অক্টোবর থেকে নিয়মিতভাবে আরবি ভাষা প্রশিক্ষণ কোর্সটি চালু করার সিদ্ধান্ত নিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

সোমবার (২১ সেপ্টেম্বর) রাজধানীর ইসলামিক ফাউন্ডেশনের আগারগাঁওস্থ প্রধান কার্যালয়ের গবেষণা বিভাগের সেলে বিশেষ আরবি ভাষা প্রশিক্ষণ কোর্সের একটি সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে এই বিষয়টি জানানো হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. মোতাহার হোসেনসহ ফাউন্ডেশনের বিভিন্ন বিভাগের পরিচালক ও উপ-পরিচালক।

এই কোর্সটি চালুর মধ্য দিয়ে প্রায় ২০ বছর পর চালু হতে যাচ্ছে ইসলামিক ফাউন্ডেশনের আরবি ভাষা প্রশিক্ষণ কোর্স।

এর আগে গত ২৩ আগস্ট মধ্যপ্রাচ্যের জেদ্দা, কাতার, কুয়েত, আবুধাবি, মিশর ও লিবিয়া এই ৬টি দেশে বাংলাদেশ থেকে নিয়োগপ্রাপ্ত কাউন্সিলর ও ফার্স্ট সেক্রেটারিদের নিয়ে এক মাসব্যাপী একটি বিশেষ আরবি ভাষা শিক্ষা প্রশিক্ষণ কের্সের আয়োজন করে ইসলামিক ফাউন্ডেশন।

বাংলাদেশ সময়: ২৩৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
এইচএমএস/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa