ঢাকা, রবিবার, ১০ শ্রাবণ ১৪২৮, ২৫ জুলাই ২০২১, ১৪ জিলহজ ১৪৪২

ইসলাম

নামাজের জন্য দীর্ঘলাইন, নেই নিরাপদ শারীরিক দূরত্ব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৬ ঘণ্টা, মে ২৫, ২০২০
নামাজের জন্য দীর্ঘলাইন, নেই নিরাপদ শারীরিক দূরত্ব মসজিদের গেটের সামনে মুসল্লিদের দীর্ঘলাইন। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: দেশের জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদুল ফিতরের নামাজ আদায় করার জন্য নেমেছে লাখো মুসল্লিদের ঢল।

প্রথম জামাত অনুষ্ঠিত হওয়ার পর পরবর্তী জামাতগুলোতে অংশগ্রহণের জন্য হাজার হাজার মুসল্লি মসজিদের বাইরে গেটে দীর্ঘলাইনে দাঁড়িয়ে অপেক্ষা করেন। এ সময় তাদের কেউই মানেননি নিরাপদ শারীরিক দূরত্ব।

.সোমবার (২৫ মে) সকালে প্রথম জামাতে ভিড় না থাকলেও প্রথম জামাত শেষে পরবর্তী জামাতগুলোর জন্য বাইরে অপেক্ষা করতে দেখা গেছে হাজার মানুষকে। এদের মধ্যে শিশু ও বৃদ্ধসহ সব বয়সী মানুষই ছিলেন। তবে এই লাইনে দেখা যায়নি নিরাপদ শারীরিক দূরত্ব। এক প্রকার গায়ে গা লাগিয়ে দাঁড়িয়েছিলেন সবাই। মসজিদের গেটের সামনে মুসল্লিদের দীর্ঘলাইন।  ছবি: ডিএইচ বাদলআইন-শৃঙ্খলা বাহিনী চেষ্টার পরেও অতিরিক্ত মানুষের চাপের কারণে তাদের নিয়ন্ত্রণ করা সম্ভব হয়নি বলে জানা গেছে। একদিকে ঠিক করে দিলে অপরদিকে আবারো একই অবস্থা ফিরে আসে।  বিভিন্নভাবে সাবধান করা হয়, তাতেও সাধারণ মানুষ কথা শোনেননি বলে জানিয়েছেন আইন-শৃঙ্খলা বাহিনীর নিয়োজিত কর্মীরা।

সাধারণ মানুষ বলেছেন, দীর্ঘক্ষণ  অপেক্ষা শুধুমাত্র ঈদের নামাজ আদায়ের জন্য। তবে ইচ্ছে নয় অনেকটা বাধ্য হয়েই এভাবে লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করেছেন বলে মন্তব্য করেছেন তারা।

বাংলাদেশ সময়: ০৮৪০ ঘণ্টা, মে ২৫, ২০২০
এইচএমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa