ঢাকা, বুধবার, ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

ইসলাম

মাদারীপুরে ঈদুল ফিতর উদযাপন করেছেন ৩০ গ্রামের মানুষ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, মে ২৪, ২০২০
মাদারীপুরে ঈদুল ফিতর উদযাপন করেছেন ৩০ গ্রামের মানুষ ছবি: বাংলানিউজ

মাদারীপুর: মাদারীপুরের ত্রিশ গ্রামের মানুষ সৌদি আরবের সঙ্গে মিল রেখে রোববার (২৪ মে) ঈদ উদযাপন করেছেন। জেলার বিভিন্ন জায়গা মিলিয়ে প্রায় ২০ হাজার মানুষ আজ ঈদ উদযাপন করেছেন। তারা সকলেই সুরেশ্বর দায়রা শরীফের ভক্ত-মুরিদ।

জেলার বেশ কয়েকটি স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হলেও প্রতিবছর প্রধান ও বড় জামাত অনুষ্ঠিত হয় মাদারীপুর সদর উপজেলার তাল্লুক গ্রামের চরকালিকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে।

কিন্তু করোনা পরিস্থিতিতে মুসল্লিরা মসজিদে ঈদের নামাজ আদায় করার সিদ্ধান্ত নেন।

এজন্য রোববার সকাল সাড়ে ৯টায় কয়েকটি মসজিদে আলাদাভাবে ঈদের জামাত পড়ান ইমাম আব্দুল হাশেম ফকির। পরে করোনা ভাইরাস থেকে মুক্তি পেতে বিশেষ মোনাজাত করা হয়।

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে সুরেশ্বর দায়রা শরীফের প্রতিষ্ঠাতা হযরত জান শরীফ শাহ্ সুরেশ্বরী (রাঃ) এর অনুসারীরা ১৪৮ বছর ধরে বিপুল উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ঈদ উদযাপন করে আসছেন।

সুরেশ্বর দরবার শরীফের পীর খাজা শাহ সুফী সৈয়দ নূরে আক্তার হোসাইন জানান, সুরেশ্বর দরবার শরীফের প্রতিষ্ঠাতা হযরত জান শরীফ শাহ্ সুরেশ্বরী (রাঃ) এর অনুসারীরা প্রায় দেড়শ বছর পূর্ব থেকে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে রোজা রাখেন এবং ঈদুল ফিতর ও ঈদুল আযহা পালন করে আসছেন।  

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, মে ২৪, ২০২০
কেএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa