bangla news

রাজধানীতে খোলা জায়গায় হচ্ছে না ঈদ জামাত

শাওন সোলায়মান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২৩ ৮:৩৯:২৫ এএম
ঈদ জামাত।

ঈদ জামাত।

ঢাকা: এবার ঈদ জামাত ছাড়াই ঈদ উল ফিতরের আনুষ্ঠানিকতা পালন করতে হবে রাজধানী ঢাকার ধর্মপ্রাণ মুসলমানদের। কোভিড-১৯ করোনা মোকাবিলায় ও সংক্রমণ বিস্তার রোধে সরকারের নির্দেশনায় এবার হচ্ছে না ঈদের নামাজের জমায়েত।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করে জানা যায়, এবারের ঈদ জামাত আয়োজনে সিটি করপোরেশনের পক্ষ থেকে কোনো আনুষ্ঠানিকতা নেই। অনুষ্ঠিত হবে না হাইকোর্ট সংলগ্ন জাতীয় ঈদগাহের ঈদ জামাতও।

সাধারণত প্রতি বছর, রাজধানীর দুই সিটি করপোরেশনের প্রতিটিতে গড়ে পাঁচটি করে ঈদ জামাত আয়োজিত হয়। সংস্কার করা হয় বিভিন্ন এলাকার ঈদগাহ ময়দয়ানগুলো। জাতীয় ঈদগাহে ঈদ জামাত আয়োজন কেন্দ্র করে চলে মহাযজ্ঞ। তবে এবারই সিটি করপোরেশনের কোনো উদ্যোগ থাকছে না ঈদ জামাত কেন্দ্র করে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) প্রধান সমাজকল্যাণ কর্মকর্তা শাহাদাত হোসেন বাংলানিউজকে বলেন, সরকার ও মেয়র মহোদয়ের নেতৃত্বে এবারের ঈদে আমাদের পক্ষ থেকে ঈদ জামাত আয়োজনের কোনো উদ্যোগ থাকছে না। কোথাও কোনো ঈদ জামাত হবে না। যদি কোনো এলাকায় ঈদ জামাতের উদ্যোগ নিতে দেখা যায় তাহলে প্রশাসন এবং পুলিশ তাদের সিদ্ধান্ত মোতাবেক ব্যবস্থা নেবেন।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্রধান সমাজকল্যাণ কর্মকর্তা তাজিনা সারোয়ার বাংলানিউজকে বলেন, এ বিষয়ে গতকাল (বৃহস্পতিবার) মেয়র মহোদয়ের নেতৃত্বে আমাদের একটি সভা অনুষ্ঠিত হয়েছে। সেই সভায় ডিএনসিসি আওতাধীন এলাকায় কোনো ধরনের ঈদ জামাত অনুষ্ঠিত না হওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সরকারের নির্দেশনা মোতাবেক মেয়র মহোদয় এমন সিদ্ধান্ত দেন।

ঈদ জামাত প্রসঙ্গে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, করোনা ভাইরাসের গণসংক্রমণ রোধে কোনো অবস্থাতেই বাইরে ঈদ জামাত আয়োজন করা যাবে না। এরজন্য সংশ্লিষ্ট কাউন্সিলরদের কঠোর নির্দেশনা দেওয়া আছে। আমি নগরবাসীকে অগ্রিম ঈদ শুভেচ্ছা জানাই। আর এটাও অনুরোধ করছি, পরিস্থিতি বিবেচনায় নিয়ে এবারের ঈদটা এভাবে উদযাপন করা হোক। আমরা সবাই সুস্থ থাকলে আবার আগের মতো আয়োজন করা যাবে।

বাংলাদেশ সময়: ০৮৩৬ ঘণ্টা, মে ২৩, ২০২০
এসএইচএস/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ইসলাম বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-05-23 08:39:25