bangla news

খুলনায় জুমাতুল বিদায় করোনা থেকে মুক্তির জন্য দোয়া

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২২ ২:৩২:৪৬ পিএম
মসজিদে ইবাদতরত মুসল্লিরা, ছবি: বাংলানিউজ

মসজিদে ইবাদতরত মুসল্লিরা, ছবি: বাংলানিউজ

খুলনা: যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় রমজান মাসের শেষ শুক্রবার (২২ মে) পবিত্র জুমাতুল বিদা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে খুলনার মসজিদগুলোতে ছিল মুসল্লিদের ব্যাপক উপস্থিতি। মসজিদে মসজিদে ইমাম ও খতিবরা বয়ানসহ নামাজ শেষে প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষার জন্য বিশেষ মোনাজাত করেন।

মোনাজাতে মুসল্লিরা চোখের পানিতে আল্লাহর রহমত কামনা করেন। তওবা করেন, আল্লাহর কাছে ক্ষমা চান। এ মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ থেকে সবাইকে রক্ষার জন্য আল্লাহর কাছে প্রার্থনা করেন।

করোনার সংক্রমণ রোধে খুলনার মসজিদগুলোতে শারীরিক দূরত্ব বজায় রেখে জুমার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। এসময় দেশ, জাতির সুখ-সমৃদ্ধি ও মুসলিম মিল্লাতের কল্যাণেও মোনাজাত করেন তারা।

ঈদগাহ বা খোলা জায়গার পরিবর্তে আসন্ন ঈদুল ফিতরের নামাজের জামাত কাছের মসজিদে আদায় করতে হবে। কাতারে দাঁড়ানোর ক্ষেত্রেও শারীরিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে। ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের এ বিষয়ের নির্দেশনা মুসল্লিদের জানান মসজিদের ইমাম ও খতিবরা।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, মে ২২, ২০২০
এমআরএম/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   খুলনা করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ইসলাম বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-05-22 14:32:46