bangla news

করোনা: জুমার সুন্নত-নফল নামাজ ঘরে পড়ার আহ্বান 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২০ ১২:২৩:৪৬ পিএম
ফাইল ফটো

ফাইল ফটো

ঢাকা: দেশে করোনা সংক্রমণ ঠেকাতে ঘরেই অজু করে জুমার সুন্নত ও নফল নামাজ পড়ার আহ্বান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন। শুধুমাত্র ফরজ নামাজ মসজিদে গিয়ে পড়া যেতে পারে।  

শুক্রবার (২০ মার্চ) ফাউন্ডেশনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বব্যাপী করোনা মহামারি আকার ধারণ করায় দেশে এর সংক্রমণ ঠেকাতে শুক্রবার জুমার নামাজ পড়তে মসজিদে যাবার আগে বাসায় অজু করে সুন্নত ও নফল নামাজ পড়ে, শুধুমাত্র ফরজ নামাজ পড়ার জন্য মসজিদে যেতে মুসুল্লিদের আহ্বান জানানো হচ্ছে।এছাড়া বিদেশফেরত ব্যক্তি, করোনার লক্ষণযুক্ত ব্যক্তি এবং জ্বর-হাঁচি-কাশিতে আক্রান্ত ও অসুস্থ ব্যক্তিদের মসজিদে গমনসহ জনসমাগম পরিহারের জন্য পরামর্শ দেওয়া হলো।

‘যারা ইতোমধ্যে বিদেশ থেকে এসেছেন তারা, তাদের পরিবারের সদস্য এবং তাদের সংস্পর্শে এসেছেন এমন সবাইকেই কোয়ারেন্টিন সময় শেষ না হওয়া পর্যন্ত মসজিদে বা জনসমাগমে যাওয়া থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা যাচ্ছে। বর্তমান অবস্থায় কোনো ধর্মীয় সমাবেশ আয়োজন না করার জন্যও সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হলো।’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ বিষয়টি দেশের সব মসজিদে জুমার খুতবায় গুরুত্ব সহকারে আলোচনা করা ও করোনা ভাইরাস থেকে হেফাজতের জন্য মহান আল্লাহর দয়া, ক্ষমা ও করুণা প্রার্থনা করে বিশেষ দোয়া করার জন্য মসজিদের সম্মানিত খতিব ও ইমাম সাহেবদের বিশেষভাবে অনুরোধ করা হলো।

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, মার্চ ২০, ২০২০ 
টিআর/এইচজে 

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ইসলাম বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-03-20 12:23:46