bangla news

জাতীয় কেরাত প্রতিযোগিতা ‘সাওতুল কোরআনে’র সর্বশেষ বাছাই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৯ ৫:৫৯:২১ পিএম
জাতীয় কেরাত প্রতিযোগিতায় ইয়েস কার্ড প্রাপ্তরা, ছবি: বাংলানিউজ

জাতীয় কেরাত প্রতিযোগিতায় ইয়েস কার্ড প্রাপ্তরা, ছবি: বাংলানিউজ

ঢাকা: জাতীয় কেরাত প্রতিযোগিতা ‘আমান সিম সাওতুল কোরআন’র সর্বশেষ বাছাই প্রক্রিয়া শেষ হয়েছে। আসন্ন মাহে রমজানে এসএ টিভির পর্দায় অনুষ্ঠিত হবে এ প্রতিযোগিতার পঞ্চম সিজন।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত রাজধানীর পুরানা পল্টন গার্লস কলেজে এ বাছাই প্রক্রিয়া অনুষ্ঠিত হয়। এতে ঢাকা ছাড়াও দেশের অন্যান্য জেলার আগ্রহী শিক্ষার্থীরা অংশ নেন। 

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে ইয়েস কার্ড তুলে দেয় সাওতুল কোরআনের প্রযোজনা প্রতিষ্ঠান প্রজাপতি মিডিয়া লিমিটেড। প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত ক্বারি হাবিবুর রহমান মিশকাত, ক্বারি খালেদ সাইফুল্লাহ এবং ক্বারি সাইফুল ইসলাম আল হুসাইনী।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমান সিমের সিনিয়র ম্যানেজার (সেলস এ্যান্ড মার্কেটিং) মো. মাসুদ হোসাইন, আমান গ্রুপের এ্যাসিসট্যান্ট ম্যানেজার (ব্র্যান্ড) শামস উদ্দিন আহমেদ শিমুল এবং আমান সিমের পরিবেশক নবির হোসেন খান।

গত ১০ ফেব্রুয়ারি থেকে সারাদেশে বিভাগীয় ও আঞ্চলিক পর্যায়ে যথাক্রমে কক্সবাজার, চট্টগ্রাম, কুমিল্লা, রাজশাহী, সিলেট, ময়মনসিংহ, বরিশাল, খুলনা, রংপুর ও বগুড়ায় বাছাই প্রক্রিয়া অনুষ্ঠিত হয়। সবগুলো বাছাই প্রক্রিয়ার ইয়েস কার্ড প্রাপ্তদের নিয়ে অনুষ্ঠিত হবে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব। প্রথম রমজান থেকে চূড়ান্ত পর্ব নিয়মিত প্রচারিত হবে এসএ টিভির পর্দায়।

জাতীয় পর্যায়ের চূড়ান্ত প্রতিযোগিতায় বিজয়ী ও প্রথম স্থান অধিকারী এক লাখ, দ্বিতীয় স্থান অধিকারী ৭৫ হাজার এবং তৃতীয় স্থান অধিকারী পাবে ৫০ হাজার টাকা। এছাড়াও প্রথম স্থান অধিকারীর জন্য ভ্রমণ ও চূড়ান্ত প্রতিযোগিতায় অংশ নেওয়া অন্য সব ক্বারিদের জন্য রয়েছে আকর্ষণীয় পুরস্কার।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
এইচএমএস/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ইসলাম বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-02-29 17:59:21