bangla news

চলছে বরিশাল জেলা ইজতেমার প্রস্তুতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৫ ২:২৭:২৯ পিএম
ইজতেমার ময়দানে কাজ করছেন মুসল্লিরা। ছবি: বাংলানিউজ

ইজতেমার ময়দানে কাজ করছেন মুসল্লিরা। ছবি: বাংলানিউজ

বরিশাল: স্বেচ্ছাশ্রমে চলছে বিশ্ব ইজতেমার বরিশাল জেলা পর্বের ময়দানে প্রস্তুতির কাজ। জেলার বিভিন্ন এলাকা থেকে তাবলিগ জামাতের মুসল্লিরা এসব কাজ করছেন, সঙ্গে স্থানীয় লোকজনও তাদের সহায়তায় এগিয়ে এসেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, বরিশাল সদর উপজেলা পরিষদের পেছনের অংশে উত্তর সাগরদী এলাকায় প্রায় ১৪ একরে জায়গাজুড়ে এবারের ইজতেমার জেলা পর্বের আয়োজন চলছে। গত কয়েকদিন ধরেই ময়দানে গোছানোর কাজ চলছে, সেখানে স্বেচ্ছাশ্রমের পাশাপাশি সিটি করপোরেশনের পক্ষ থেকেও সহায়তা করা হচ্ছে।২৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমরান চৌধুরী জামাল বাংলানিউজকে জানান, আগামী পাঁচ থেকে সাত মার্চ বিশ্ব ইজতেমার বরিশাল জেলা পর্ব অনুষ্ঠিত হবে। ইজতেমার ময়দানে কাজ করছেন মুসল্লিরা। ছবি: বাংলানিউজবিগত সময়ের ধারাবাহিকতায় এবারেও প্রস্তুতির কোনো কমতি নেই। স্থানীয়দের পাশাপাশি তাবলিগ জামাতের মুসল্লিরা সার্বিক সহয়তা করছেন। এছাড়াও সিটি করপোরেশনের পক্ষ থেকেও মাঠ গোছানোর কাজসহ বিভিন্ন ধরনের সহায়তা করা হচ্ছে।

তাবলিগ জামাতের মুসল্লি আব্দুল মান্নান চৌধুরী সেলিম জানান, এটা জেলা ইজতেমা হলেও এখানে আশ-পাশের অর্থাৎ পিরোজপুর, পটুয়াখালী, ভোলা, বরগুনাসহ বিভিন্ন জেলা থেকে মুসল্লিরা অংশ নেবেন। মাঠ যেভাবে প্রস্তুত করা হচ্ছে তাতে দুই লাখ লোকের সমাগম ঘটলেও কোনো সমস্যা হবে না, তবে ধারণা করা হচ্ছে, প্রায় এক লাখ লোকের সমাগম ঘটবে এবারের জেলা পর্বের ইজতেমায়।ইজতেমার ময়দানে কাজ করছেন মুসল্লিরা। ছবি: বাংলানিউজতিনি জানান, বরিশাল মারকাজ মসজিদের জিম্মাদার আবুল খায়ের হামিমের নেতৃত্বে প্রতিদিন দেড় থেকে ২০০ লোক ময়দান প্রস্তুতির কাজ করছেন। যথাসময়ে মাঠ প্রস্তুত হয়ে যাবে বলেও তিনি আশাবাদী।

তিনি আরও জানান, ৫ মার্চ ফজরের নামাজ শেষে বয়ানের মধ্য দিয়ে শুরু হবে ইজতেমার আনুষ্ঠানিকতা এবং ৭ মার্চ যোহরের নামাজের আগে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে তিন দিনব্যাপী ইজতেমার আনুষ্ঠানিকতা শেষ হওয়ার কথা রয়েছে।

আর এ সময় মধ্যে নিয়মানুযায়ী দেশ-বিদেশের বক্তারা বয়ান করবেন বলেও জানান বরিশাল মারকাজ মসজিদের জিম্মাদার আবুল খায়ের হামিম।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২০
এমএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল বিশ্ব ইজতেমা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ইসলাম বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-02-25 14:27:29