bangla news

ছবিতে আখেরি মোনাজাত শেষে মুসল্লিদের বাড়ি ফেরা

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১২ ৩:৩৪:৩৮ পিএম
ট্রেনের ছাদে ঝুঁকি নিয়েই বাড়ি ফিরছেন মুসল্লিরা। ছবি: জি এম মুজিবুর

ট্রেনের ছাদে ঝুঁকি নিয়েই বাড়ি ফিরছেন মুসল্লিরা। ছবি: জি এম মুজিবুর

ঢাকা: মুসলিম বিশ্বের শান্তি এবং সমৃদ্ধি কামনার মধ্য দিয়ে শেষ হয়েছে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব।

রোববার (১২ জানুয়ারি) বেলা ১১টা ০৮ মিনিটে শুরু হয় আখেরি মোনাজাত, শেষ হয় ১১টা ৪৬ মিনিটে।
ট্রেনে ছাদে মুসল্লিরা। ছবি: জি এম মুজিবুর

এবারের আখেরি মোনাজাত পরিচালনা করেন আলমি শুরার সদস্য, কাকরাইলের মুরব্বি হাফেজ মাওলানা মো. জোবায়ের। আখেরি মোনাজাতে মুসল্লিদের আমিন আমিন ধ্বনিতে প্রকম্পিত হয় টঙ্গীর তুরাগ তীর।
 ট্রেনে ছাদে মুসল্লিরা। ছবি: জি এম মুজিবুরশীতের তীব্রতা উপেক্ষা করে টঙ্গীর তুরাগ তীরে সমবেত হয়ে অশ্রুভেজা চোখে মুসল্লিরা দেশ জাতি এবং মুসলিম উম্মাহর শান্তি, কল্যাণ এবং সুখ-সমৃদ্ধি কামনা করেন। 
নৌপথে বাড়ি ফিরছেন মুসল্লিরা। ছবি: সাগর ফরাজীধারণা করা হচ্ছে, দেশি-বিদেশি মুসল্লিসহ প্রথম পর্বের আখেরি মোনাজাতে এবার প্রায় কয়েক লাখ মানুষ জমায়েত হয়েছিলো।হেঁটে ও বাসে বাড়ি ফিরছেন মুসল্লিরা। ছবি: জি এম মুজিবুরমোনাজাত শেষে শুরু হয় মুসল্লিদের ঘরে ফেরার পালা। এ সময় যানজট উপেক্ষা করে মুসল্লিরা যানবাহন সঙ্কটে ময়দান থেকে পায়ে হেঁটে ও বাস, নৌপথ, ট্রেনে করে বাড়ি ফেরেন।
 হেঁটে বাড়ি ফিরছেন মুসল্লিরা। ছবি: জি এম মুজিবুরট্রেনের ভেতরে জায়গা না পেয়ে অনেকেই ট্রেনের ছাদে চেপে বাড়ির উদ্দেশে রওয়ানা হন। আগামী শুক্রবার (১৭ জানুয়ারি) শুরু হবে ইজতেমার দ্বিতীয় পর্ব।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২০
আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ইসলাম বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-01-12 15:34:38