bangla news

নোয়াখালীর বিখ্যাত আল-আমিন মাদরাসার বার্ষিক সম্মেলন শনিবার

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২০ ৩:৩৬:০০ পিএম
আল-জামিয়াতুল ইসলামিয়া মাইজদী (আল-আমিন) মাদরাসা।

আল-জামিয়াতুল ইসলামিয়া মাইজদী (আল-আমিন) মাদরাসা।

নোয়াখালীর ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ আল-জামিয়াতুল ইসলামিয়া মাইজদী (আল-আমিন) মাদরাসা। ১৯৮৬ সালে নোয়াখালীর প্রাণকেন্দ্র মাইজদীতে এটি প্রতিষ্ঠা করেন বাংলাদেশের তৎকালীন বিশিষ্ট শিল্পপতি ও ধর্মপ্রচারক হাজি হাবিবুর রহমান (রহ.)। বর্তমানে মাদরাসাটি পরিচালনা করছেন তার ছোট ছেলে হাফেজ মাওলানা আজিজুল্লাহ নওয়াব।

প্রতিষ্ঠালগ্ন থেকে ঐহিত্যবাহী এই প্রতিষ্ঠান নোয়াখালীসহ সারা দেশে ইসলামী জ্ঞানের আলো ছড়িয়ে যাচ্ছে। প্রতি বছর সাধারণ মুসলমানদের দ্বীনি বিষয়ে সচেতন করতে আয়োজন করা হয় বার্ষিক মাহফিলের। সেই ধারাবাহিকতায় শনিবার (২৩ নভেম্বর) বার্ষিক মনোজ্ঞ মাহফিল অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এতে বসুন্ধরা ইসলামিক রিসার্চ সেন্টার বাংলাদেশ-এর প্রিন্সিপাল আল্লামা মুফতি আরশাদ রহমানী ও শায়খ জাকারিয়া (রহ.) ইসলামিক রিসার্চ সেন্টারের প্রিন্সিপাল মুফতি মিজানুর রহমান সাঈদ উপস্থিত থাকবেন। এছাড়াও প্রখ্যাত মুফাসসিরে কোরআন আব্দুল বাসেত খান সিরাজী ও বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মুফতি মুশতাকুন-নবীসহ বহু দেশ বরেণ্য আলেম আলোচনা করবেন।

ইসলাম বিভাগে আপনিও লিখতে পারেন। বিষয়ভিত্তিক লেখা ও জীবনঘনিষ্ঠ প্রশ্ন পাঠাতে মেইল করুন: bn24.islam@gmail.com

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৯
এমএমইউ

ক্লিক করুন, আরো পড়ুন :   ইসলাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ইসলাম বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-11-20 15:36:00