bangla news

যথাযথ মর্যাদায় ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১০ ৯:১৫:৪৫ পিএম
আনন্দ শোভাযাত্রা। ছবি: ডি এইচ বাদল

আনন্দ শোভাযাত্রা। ছবি: ডি এইচ বাদল

ঢাকা: যথাযথ মর্যাদা ও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে সারাদেশে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত হয়েছে।

রোববার (১০ নভেম্বর) বিভিন্ন সংগঠনের উদ্যোগে ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশে নবী হজরত মুহাম্মদ (সা.)-এর পূর্ণাঙ্গ জীবন নিয়ে আলোচনা, সমাবেশ, পবিত্র কোরআন তিলাওয়াত ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এসব ধর্মীয় অনুষ্ঠানে মুসলমানদের কল্যাণে বিশেষ মোনাজাত করা হয়।

রাজধানীর শাহজাহানপুর রেলওয়ে মাঠে আশেকানে মাইজভাণ্ডারী অ্যাসোসিয়েশন মহাসম্মেলন, জশনে জুলুশ (আনন্দ শোভাযাত্রা) ও মোনাজাতের আয়োজন করে। সেখানে মহানবীর জীবন নিয়ে আলোচনা অনুষ্ঠান শেষে শান্তি মিছিল বের করা হয়।

এছাড়া বাংলাদেশ মাইজভাণ্ডারী ফোরাম ও আনজুমানে রহমানিয়া মইনিয়া মাইজভাণ্ডারিয়া সংগঠনের উদ্যোগেও ঈদে মিলাদুন্নবী (সা.)-এর তাৎপর্য বিষয়ে আলোচনা, জশনে জুলুশ, শান্তি সমাবেশ ও ধর্মীয় শোভাযাত্রা বের করা হয় রাজধানীর বিভিন্ন স্থানে।

রোববার ছিল ১২ রবিউল আউয়াল। বিশ্ব সাম্য ও মানবতার বার্তাবাহী বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.) এ দিনে জন্মগ্রহণ করেন। এটি তার ওফাত দিবসও। দিনটিকে মুসলিম বিশ্ব পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) হিসেবে পালন করেন। মুসলমানসহ বিশ্বের শান্তিকামী মানুষের কাছে দিনটি অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে রোববার সরকারি ছুটি পালিত হয়। বিভিন্ন জাতীয় দৈনিক এ উপলক্ষে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করে। বাংলাদেশ বেতার, টেলিভিশন, বেসরকারি টেলিভিশন চ্যানেল ও রেডিও এ উপলক্ষে বিশেষ অনুষ্ঠানমালা প্রচার করে।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৯ 
এইচএমএস/আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-10 21:15:45