bangla news

কাবার পাশে হবে সর্বাধিক উচ্চতায় ঝুলন্ত মসজিদ

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৬ ৬:২৭:১৬ পিএম
বিশ্বের সর্বাধিক উচ্চতায় নির্মিতব্য ঝুলন্ত মসজিদের কাজ চলছে। ছবি: সংগৃহীত

বিশ্বের সর্বাধিক উচ্চতায় নির্মিতব্য ঝুলন্ত মসজিদের কাজ চলছে। ছবি: সংগৃহীত

পবিত্র মসজিদুল হারামের পাশে হতে যাচ্ছে বিশ্বের সবচেয়ে উঁচু স্থানে অবস্থিত ঝুলন্ত মসজিদ। এই অভিনব মসজিদটির নির্মাণকাজ ইতোমধ্যে শুরু হয়েছে। ১৬১ মিটার উচ্চতায় নির্মিতব্য এ মসজিদ প্রায় ৫৩ তলা বিল্ডিংয়ের উচ্চতার সমপর্যায়ের স্থানে অবস্থিত হবে। সৌদির বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে এমনটাই জানা গেছে।

এ সুউচ্চ ঝুলন্ত এই মসজিদের নির্মাণকাজ করছে মক্কা রিয়েল এস্টেট কোম্পানি। মসজিদটির কাজ শুরু হওয়ার বিষয়ে তারা অফিসিয়াল বক্তব্যও দিয়েছে। তারা জানিয়েছে, মসজিদটি দুই আকাশচুম্বী টাওয়ার—জাবাল-ওমর টাওয়ারকে সংযুক্ত করবে। পাশাপাশি পবিত্র কাবাঘরের প্যানোরামিক ভিউর (ক্রমাগত চলমান দৃশ্য) ব্যবস্থা থাকবে।

নির্মাণ কাজ চলছে মসজিদটির। ছবি: সংগৃহীত

হাই-টেক অ্যাকোস্টিক এবং অডিওভিজুয়াল সরঞ্জাম ব্যবহার করে মসজিদটিকে কাবা শরিফের পবিত্র মসজিদুল হারামের সঙ্গে সংযুক্ত করা হবে। এখান থেকে পবিত্র কাবা শরিফের ৫ ওয়াক্ত নামাজের দৃশ্য সরাসরি প্রত্যক্ষও করা যাবে।

মসজিদটির আয়তন হবে ৪০০ বর্গ মিটার লম্বা ও ১০ মিটার চওড়া। নামাজ পড়ার জন্য মুসল্লিরা মসজিদের অর্ধেক অংশ ব্যবহার করবেন। এতে ২০০ জন মুসল্লি একসঙ্গে ও স্বাভাবিকভাবে নামাজ আদায় করতে পারবেন। আর বাকি অংশ অন্যান্য পরিসেবার জন্য ব্যবহার করা হবে।

ইসলাম বিভাগে আপনিও লেখা পাঠাতে পারেন। জীবনঘনিষ্ঠ প্রশ্ন ও লেখা পাঠাতে মেইল করুন: bn24.islam@gmail.com

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
এমএমইউ

ক্লিক করুন, আরো পড়ুন :   ইসলাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-16 18:27:16