bangla news

আশুরায় দেওয়ানবাগে আশেকে রাসূল (সা.) সম্মেলন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১১ ৭:৩৩:০৬ পিএম
দেওয়ানবাগ শরিফ

দেওয়ানবাগ শরিফ

পবিত্র আশুরা ও দেওয়ানবাগ শরিফের ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আশেকে রাসূল (সা.) সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে বিশ্ববাসীর শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাজধানীর মতিঝিলের আরামবাগে বাবে রহমত দেওয়ানবাগ শরিফে এ সম্মেলন হয়। এতে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা থেকে লাখ লাখ আশেকে রাসূল (সা.) ও ধর্মপ্রাণ মুসলমান যোগ দেন।

সম্মেলনের আহ্বায়ক হযরত সৈয়দ মাহ্‌বুব-এ-খোদা দেওয়ানবাগী বলেন, পবিত্র আশুরা মহান আল্লাহর অভিষেকের দিন। এ দিনে মহান রাব্বুল আলামীন সৃষ্টিজগত সৃজন করে আরশে সমাসীন হয়েছিলেন। অতীতের নবী-রাসূল ও আউলিয়ায়ে কেরাম এ দিবসের উসিলায় কঠিন বিপদ-আপদ ও বালা-মসিবত থেকে উদ্ধার পেয়েছিলেন।

সকাল ৮টায় স্বাগত ভাষণ দেন ড. সৈয়দ এম সাঈদুর রহমান আল-মাহ্‌বুবী। পবিত্র আশুরার গুরুত্ব ও তাৎপর্য সম্পর্কে বক্তব্য রাখেন ড. সৈয়দ এ এফ এম নূর-এ-খোদা আল্ আজহারী, ড. আরসাম কুদরত এ খোদা ও ড. সৈয়দ এ এফ এম মঞ্জুর-এ-খোদা প্রমুখ।

বাদ যোহর সৈয়দ মাহবুব-এ-খোদা তার ভাষণ দেওয়ার পর বিশ্ববাসীর শান্তি ও সমৃদ্ধি কামনা করে আখেরী মোনাজাত পরিচালনা করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৯
এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-11 19:33:06