ঢাকা, শনিবার, ৬ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯
bangla news

ফ্লোরিডায় মুসলিম শিশুদের জন্য গ্রীষ্মকালীন ক্যাম্প

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২০ ৩:৪১:২৭ পিএম
শিশুদের জন্য গ্রীষ্মকালীন ক্যাম্প। ছবি: সংগৃহীত

শিশুদের জন্য গ্রীষ্মকালীন ক্যাম্প। ছবি: সংগৃহীত

আমেররিকার ফ্লোরিডা অঙ্গরাজ্যের গাইনেসভিল্লে শহরের ইসলামিক সেন্টার মুসলিম শিশুদের জন্য গ্রীষ্মকালীন ক্যাম্প করেছে। এ ক্যাম্পে অংশগ্রহণকারী শিশুদের বয়স ছয় থেকে বারো। এখানে তাদের ইসলামের আকিদা-বিশ্বাস ও চেতনা-আদর্শের মৌলিক বিষয়াদি শিক্ষা দেওয়া হবে। সৌদিভিত্তিক সংবাদমাধ্যমের খবরে এমনটা জানা গেছে।

এছাড়াও এ ক্যাম্পের ব্যবস্থাপকরা গত মে থেকে সাপ্তাহিক ২০ জন মুসলিম শিশুকে নিজেদের তত্ত্বাবধানে শিক্ষা দেওয়ার ব্যবস্থা করে আসছে। এতে যৌথভাবে অংশ নিয়েছে গাইনেসভিল্লের দুইটি ইসলামিক সেন্টার। আল-হুদা ইসলামিক সেন্টার ও গাইনেসভিল্লে ইসলামিক সেন্টার।

ক্যাম্পের ব্যবস্থাপনায় শিশুরা ইসলামবিষয়ক, শিক্ষা, সাংস্কৃতিক, আনন্দমূলক ও প্রতিযোগিতানির্ভর শিক্ষা-দীক্ষার সুযোগ পাচ্ছে। এছাড়াও শিক্ষাকেন্দ্রিক অন্যান্য সুযোগ-সুবিধার ব্যবস্থা রয়েছে।

শিশুদের জন্য গ্রীষ্মকালীন ক্যাম্প। ছবি: সংগৃহীতআল-হুদা ইসলামিক সেন্টারের কার্যনির্বাহী সদস্য আম্মার আতিয়্যাহ সংবাদমাধ্যমকে বলেন, ১৩ বছর ধরে গ্রীষ্মকালীন ক্যাম্পের ব্যবস্থা করা হচ্ছে। এ ক্যম্প এ দীর্ঘ সময়ে মুসলিম শিশুদের মাঝে ইসলামের রূপরেখা ও বৈশিষ্ট্য তুলে ধরতে ইতিবাচক ভূমিকা রাখছে।

এর মাধ্যমে শিশুদের পারস্পরিক পরিচয় হচ্ছে। শিক্ষাভাবনা, নৈতিক দীক্ষা ও চিন্তার আদান-প্রদানের সুযোগ পাচ্ছে। বিশেষত প্রাশ্চাত্য-সমাজে মুসলিম শিশু ও তরুণদের জন্য গ্রীষ্মকালীন এ ক্যাম্প চমৎকার উপলক্ষ্য তৈরি করেছে।

ইসলাম বিভাগে লিখতে পারেন আপনিও। লেখা পাঠাতে মেইল করুন: bn24.islam@gmail.com

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৯
এমএমইউ

ক্লিক করুন, আরো পড়ুন :   ইসলাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-20 15:41:27