bangla news

বৃষ্টিতেও বায়তুল মোকাররমে ঈদের ৩য় জামাতে মুসল্লিদের ঢল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-০৫ ৯:৫৩:০৬ এএম
নামাজ আদায় করছেন মুসল্লিরা। ছবি: বাংলানিউজ

নামাজ আদায় করছেন মুসল্লিরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: বৃষ্টি উপেক্ষা করে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ঈদূল ফিতরের তৃতীয় জামাত অনুষ্ঠিত হয়েছে। জামাতে মানুষের ঢল লক্ষ্য করা গেছে।

বুধবার (০৫ জুন) সকাল ৯টায় অনুষ্ঠিত এই জামাতে ইমামতি করেন ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক ড. মাওলানা মুশতাক আহমাদ।

মোনাজাতে দেশ-জাতির মঙ্গল কামনায় আল্লাহর কাছে প্রার্থনা করা হয়। নামাজ শেষে ধর্মপ্রাণ মুসল্লিরা কোলাকুলি ও ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

জাতীয় মসজিদে ঈদের নামাজ আদায় করতে রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে মুসল্লিরা ছুটে আসেন। হঠাৎ করে মুষলধারে বৃষ্টি নামায় ভোগান্তিতে পড়তে হয় মুসল্লিদের। তবে এই বৃষ্টিকে আল্লাহতালা রহমতের বৃষ্টি বলে বেশ কয়েকজন মুসল্লি মন্তব্য করেছেন। তৃতীয় জামাতেও মুসল্লিদের ভিড়ে বায়তুল মোকাররম কানায় কানায় পূর্ণ ছিল।

প্রথম জামাত ৭টায়, দ্বিতীয় জামাত ৮টায় এবং তৃতীয় জামাত ৯টায় হলে বায়তুল মোকাররমে ঈদের আরও দু’টি জামাত পর্যায়ক্রমে অনুষ্ঠিত হবে। চতুর্থ জামাত সকাল ১০টা এবং পঞ্চম ও সবশেষ জামাত সকাল পৌনে ১১টায়।

চতুর্থ জামাতে ইসলামিক ফাউন্ডেশনের মুহাদ্দিস মাওলানা ওয়ালীয়ূর রহমান খান এবং পঞ্চম ও সর্বশেষ জামাআতে ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক মাওলানা জুবাইর আহাম্মদ আল আযহারী ইমাম হিসেবে দায়িত্ব পালন করবেন।

মঙ্গলবার দেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা যাওয়ায় বুধবার দেশব্যাপী উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর। তবে সৌদিআরবের সঙ্গে মিল রেখে বিভিন্ন জেলার কয়েকটি গ্রামে গতকাল ঈদ উদযাপিত হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, জুন ০৫, ২০১৯
এসএমএকে/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   ঈদুল ফিতর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-05 09:53:06