ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ইসলাম

ষাটগম্বুজ মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, জুন ৫, ২০১৯
ষাটগম্বুজ মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত নামাজ আদায় করছেন মুসল্লিরা। ছবি: বাংলানিউজ

বাগেরহাট: ঐতিহ্যবাহি ষাটগুম্বজ মসজিদে বাগেরহাটের ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (০৫ জুন) সকাল সাড়ে ৭টায়, সাড়ে ৮টা এবং সকাল ৯টায় মোট ৩টি জামাত অনুষ্ঠিত হয় এ মসজিদে। অধিক মুসল্লিকে এই মসজিদে নামাজ আদায়ের সুযোগ দেওয়ার জন্য প্রতিবছর ঈদে তিনটি জামাত হয় এখানে।

এবছর প্রতিটি জামাতে ছিলো উপচেপড়া ভিড়। দূর-দূরান্ত থেকে মুসল্লিরা এসেছিলেন ঐতিহাসিক এ মসজিদে নামাজ আদায় করতে। মূল মসজিদের ভেতরে জায়গা সংকুলান না হওয়ায় মসজিদের বাইরে অস্থায়ী তাবুর নিচেও ঈদের জামাত আদায় করেছেন মুসল্লিরা।

প্রথম জামাতে ঈমামতি করেন বাগেরহাট শহরের সরুই জামেয়া আরাবিয়া সিদ্দিকিয়া ও বরকতিয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা আমিনুল ইসলাম সিদ্দিকি। দ্বিতীয় জামাতে ঈমামতি করেন জামাতে ষাটগম্বুজ বায়তুশ শরফ আদর্শ আলিম মাদ্রাসার শিক্ষক হাফেজ কারী মাও. মো. খালিদ আহমদ। তৃতীয় ও সর্বশেষ জামাতে ইমামতি করেন ষাটগম্বুজ মসজিদের ইমাম ও খতিব মাওলনা মো. হেলাল উদ্দিন।

বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জহিরুল ইসলাম, ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শেখ আকতারুজ্জামান বাচ্চুসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা ষাটগম্বুজে ঈদের নামাজ আদায় করেন। এছাড়া জেলার উচ্চ পদস্থ সরকারি কর্মকর্তা, রাজনীতিবিদসহ বিভিন্ন শ্রেণি-পেশার অসংখ্য মানুষ এখানে এ মসজিদে ঈদের নামাজ আদায় করেন।

ওয়ার্ল্ড হেরিটেজ ষাটগুম্বজ মসজিদে ঈদের জামাতের মুসল্লিদের নিশ্ছিদ্র নিরাপত্তায় পুলিশের পাশাপাশি অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখক সদস্য নিয়োজিত ছিলো।

বাংলাদেশ সময়: ০৯২৪ ঘণ্টা, জুন ০৫, ২০১৯
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।