ঢাকা, বুধবার, ৬ আষাঢ় ১৪২৬, ১৯ জুন ২০১৯
bangla news

না’গঞ্জে সাড়ে ৩ হাজার মসজিদে একই নিয়মে তারাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-০৬ ৬:৩৫:৪৩ পিএম
নামাজ আদায়ে মসজিদে মুসল্লিরা (ফাইল ফটো)

নামাজ আদায়ে মসজিদে মুসল্লিরা (ফাইল ফটো)

নারায়ণগঞ্জ: সিয়াম সাধনার মাস মাহে রমজানে মহান আল্লাহর সান্নিধ্য লাভের আশায় নারায়ণগঞ্জে সাড়ে তিন হাজার মসজিদে একই নিয়মে তারাবির নামাজ আদায় করা হবে।

সোমবার (৬ মে) ইসলামিক ফাউন্ডেশন নারায়াণগঞ্জ জেলা কার্যালয়ের উপ-পরিচালক ফজলুল হক বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ইসলামিক ফাউন্ডেশন সূত্র জানায়, এবার জেলার ৩৫৯৯টি মসজিদে একই নিয়মে তারাবির নামাজ আদায় করা হবে। এরমধ্যে ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জে ১১৭৬টি, বন্দরে ৩৫৩টি, সোনারগাঁওয়ে ৭৫০টি, রূপগঞ্জে ৭০৬টি ও আড়াইহাজারে ৬০৫টি মসজিদ রয়েছে। এ ছাড়া ব্যক্তিগত উদ্যোগে জেলার বিভিন্ন স্থানে তারাবির নামাজের ব্যবস্থা করা হয়েছে।

রমজানের প্রথম ছয়দিন দেড় পারা করে ৯ পারা এবং ২৬ রমজান রাত (২৭তম রজনী) পর্যন্ত এক পারা করে পড়ে কোরআন খতম করা করা হবে।

ফজলুল হক জানান, জেলায় ৩৫৯৯টি মসজিদে তারাবির নামাজ আদায় করা হবে। এ ছাড়া মাসজুড়ে প্রতিটি উপজেলার একটি ও জেলায় তিনটি মোট আটটি তাফসীরের ব্যবস্থা করা হয়েছে।

তিনি আরও বলেন, মসজিদগুলোতে বলা হয়েছে মসজিদের হাফেজরা যেন একই নিয়মে পবিত্র কোরআন তেলওয়াত করেন। কারণ সব মসজিদে একই নিয়মে তারাবির নামাজ আদায় করলে মুসল্লিদের কোনো সমস্যায় পরতে হবে না। তারা প্রয়োজনে যেকোনো মসজিদে তারাবির নামাজ আদায় করতে পারবেন।

এছাড়া ইসলামিক ফাউন্ডেশনের বিক্রয় কেন্দ্র থেকে ধর্মীয় সব পুস্তক সর্বোচ্চ ৩৫ টাকা কমিশনে বিক্রি করা হবে বলে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, মে ৬, ২০১৯
ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-06 18:35:43