ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ইসলাম

নারায়ণগঞ্জে মসজিদ-কবরস্থানগুলোতে আলোকসজ্জা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৩ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৯
নারায়ণগঞ্জে মসজিদ-কবরস্থানগুলোতে আলোকসজ্জা

নারায়ণগঞ্জ: পবিত্র শবে বরাত উপলক্ষে নারায়ণগঞ্জ শহরের বিভিন্ন মসজিদ ও কবরস্থানে আলোকসজ্জা করা হয়েছে। পাশাপাশি দিনটি উপলক্ষে বিশেষ ধর্মীয় আলোচনা ও দোয়ার আয়োজন করা হয়েছে বিভিন্ন মসজিদে।

রোববার (২১ এপ্রিল) রাতে নারায়ণগঞ্জের মাসদাইর কবরস্থান, পাইকপাড়া কবরস্থান ও কেন্দ্রীয় জামে মসজিদসহ বিভিন্ন মসজিদ ঘুরে এমন দৃশ্য দেখা গেছে।

দিনটি উপলক্ষে মুসুল্লিরা মসজিদে মসজিদে আল্লাহর ইবাদত বন্দেগিতে রাত অতিবাহিত করবেন।

এছাড়া অনেকেই এদিন আত্মীয়-স্বজন ও মৃত ব্যক্তিদের জন্য দোয়া করার পাশাপাশি কবরস্থানে গিয়ে কবর জিয়ারত করে থাকেন।  

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ জানান, প্রতি বছরের মতো এবারো কেন্দ্রীয় মসজিদ ও মাসদাইর কবরস্থানে নাসিকের উদ্যোগে আলোকসজ্জা করা হয়েছে। এছাড়া শহরটি পরিষ্কার-পরিচ্ছন্ন করার পাশাপাশি রাখা হয়েছে বিকল্প বিদ্যুত ও অস্থায়ী শৌচাগারের ব্যবস্থা। প্রতি বছরের মতো এবারো মুসল্লিরা মসজিদে অনায়াসে নামাজ আদায় এবং কবর জিয়ারত করতে পারবেন বলে আশা করি।

এদিকে শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলার ঘটনার পর দেশজুড়ে বাড়ানো হয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর সতর্কতা। সে কারণে সন্ধ্যার পর থেকেই মসজিদগুলোর সামনেসহ নারায়ণগঞ্জ শহরের বিভিন্ন স্থানে আইন-শৃঙ্খলা বাহিনীর বিশেষ সতর্কাবস্থা দেখা গেছে।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৯
এসএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।