ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪২৬, ২০ এপ্রিল ২০১৯
bangla news

ইসলাম ধর্ম গ্রহণ করে আমি গর্বিত: মার্কিন সঙ্গীতশিল্পী

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৯ ১০:২৯:২৭ পিএম
ইসলাম ধর্ম গ্রহণ করে আমি গর্বিত: আমেরিকান সঙ্গীতশিল্পী

ইসলাম ধর্ম গ্রহণ করে আমি গর্বিত: আমেরিকান সঙ্গীতশিল্পী

আমেরিকান সঙ্গীতশিল্পী ও গীতিকার ডেলা মাইলস সম্প্রতি কয়েকদিনের সফরে তুরস্ক যান। তুরস্কে তিনি একটি কনসার্টে অংশ নেন এবং তার ইসলাম ধর্ম গ্রহণের ঘোষণা দেন। খবর আল-খালিজ অনলাইনের।

ডেলা মাইলস প্রয়াত মার্কিন সঙ্গীত তারকা ও নৃত্যশিল্পী মাইকেল জ্যাকসন ও আরেক আমেরিকান সঙ্গীতশিল্পী হুইটনি হিস্টনের সঙ্গে কাজ করে আন্তর্জাতিক খ্যাতি লাভ করেন।

ডেলা মাইলসের অফিসিয়াল ইন্সটাগ্রামে প্রকাশিত ছবিতে দেখা গেছে, মাইলস ইস্তানবুলের বিখ্যাত সুলতান আহমেদ মসজিদের ভিতরে হিজাব পরে ঘোরাফেরা করছেন।

ইস্তাম্বুলের বিখ্যাত সুলতান আহমেদ মসজিদের ভিতরে হিজাব পরে ঘোরাফেরা করছেন ডেলা মাইলস।

তুর্কি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, কালেমা তাইয়েবা ও কালেমা শাহাদাত পাঠ করে তিনি ইসলাম ধর্মে প্রবেশ করেন।

ইসলাম ধর্ম গ্রহণের পর আমেরিকান এ তারকা ইস্তাম্বুলের ঐতিহাসিক স্থানগুলো ভ্রমণ করেন এবং তুরস্কের তার ভালোবাসা ও মুগ্ধতা প্রকাশ করেন। মাইলস তার সফরের যাবতীয় তথ্য ও বর্ণনা তার অফিসিয়াল ইন্সটাগ্রাম একাউন্টে নিয়মিত প্রকাশ করছেন।

আরো পড়ুন: আয়ারল্যান্ডের রক স্টার সিনিড ওকনরের ইসলাম গ্রহণ

তুর্কি সংবাদপত্র ‘হুরিয়েত’র প্রতিবেদনে জানা যায়, অনেক দিন ধরে তিনি জীবনধারা ও কর্মশৈলী পরিবর্তনের চেষ্টা করে যাচ্ছিলেন। সে সূত্রে গত কয়েক বছর ধরে ইসলাম নিয়ে পড়াশোনা অব্যাহত রেখেছিলেন। ইসলামের পূর্ণাঙ্গ রূপ সম্পর্কে ধারণা পেতে চেষ্টা করে যাচ্ছিলেন। এই প্রচেষ্টায় ইসলামের প্রতি মুগ্ধ ও হৃদয়-মথিত হয়ে তিনি খ্রিস্টধর্ম ত্যাগ করে ইসলাম গ্রহণ করেন।

নিউজিল্যান্ডে সংঘটিত নৃশংস গণহত্যার বিষয়ে মন্তব্য করে তিনি বলেন, ‘ইসলামফোবিয়া সারা বিশ্বে রোগের মতো ছড়িয়ে পড়েছে। নিউজিল্যান্ডে যা ঘটেছে, তা এর সবচেয়ে নিষ্ঠুর উদাহরণ। এ বর্বরোচিত হত্যাযজ্ঞে আমার শিরাগুলি হিমায়িত হয়েছে এবং আমার দেহটি ভেঙে ফেলা হয়েছে।’

তিনি আরও বলেন, ইসলাম ভালবাসা ও সহনশীলতার ধর্ম। মুহাম্মাদ (সা.) সম্মন্ধে জ্ঞান অর্জন আমার নিকট খুবই চমৎকার ও গুরুত্বপূর্ণ বিষয়। আল্লাহর শপথ! ইসলাম ধর্ম গ্রহণ করে আমি সম্মানিত হয়েছি।

ইসলাম বিভাগে আপনিও লিখতে পারেন। লেখা পাঠাতে মেইল করুন: bn24.islam@gmail.com

বাংলাদেশ সময়: ২২২৮ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৯
এমএমইউ

ক্লিক করুন, আরো পড়ুন :   ইসলাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14