[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪২৫, ২২ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

কর্ণফুলীতে আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১০ ৯:৪৯:০৯ পিএম
কর্ণফুলীতে আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন

কর্ণফুলীতে আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন

উপমহাদেশের ইলমে ক্বেরাতের কিংবদন্তী ও বাংলাদেশের সাবেক প্রধান ক্বারি মাওলানা মুহাম্মদ ইউসুফ (রহ.) এর স্মরণে চট্টগ্রামের কর্ণফুলীতে অনুষ্ঠিত হচ্ছে আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন।

আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত সংস্থা (ইক্বরা) কর্তৃক আয়োজিত এ সম্মেলনে তিলাওয়াত করবেন বাংলাদেশের প্রধান ক্বারি শাইখ আহমদ বিন ইউসুফ আল আজহারী, মিশরের শাইখ ইয়াসির শারকাওঈ, দক্ষিণ আফ্রিকার ক্বারি আব্দুর রহমান সা’দিয়ান, তুরস্কের ক্বারি ইয়াশার চৌহাদার, ইরানের ক্বারি হামিদ শাকের নেজাদ ও ফিলিপাইনের কারি নুমান পিমবায়াবায়া প্রমুখ।

ক্বারি মুহাম্মদ ইউসুফ (রহ.) ছিলেন বাংলাদেশে বিশুদ্ধ তেলাওয়াতের পথপ্রদর্শক। তিনি স্বপ্ন দেখতেন বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলেও যেনো বিশুদ্ধ কোরআনের তেলাওয়াতের রেওয়াজ চালু হয়, তিনি দীর্ঘ ৫২ বছর এ প্রচেস্টা বাংলাদেশে চালিয়েছেন এবং বিনা বেতনে কোরআন শিক্ষা দেওয়ার উৎসাহে সৃষ্টির লক্ষ্যে কাজ করেছেন। বর্তমানে শত শত ক্বারি তৈরির ক্ষেত্রে তার বড় অবদান রয়েছে।

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: bn24.islam@gmail.com
বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৯
এমএমইউ

ক্লিক করুন, আরো পড়ুন :   ইসলাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ইসলাম বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache