[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১ অগ্রহায়ণ ১৪২৫, ১৬ নভেম্বর ২০১৮
bangla news

রাজবাড়ীতে আঞ্চলিক ইজতেমা শুরু বৃহস্পতিবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-৩১ ৯:২১:৫১ এএম
ইজতেমার প্রস্তুতি চলছে

ইজতেমার প্রস্তুতি চলছে

রাজবাড়ী: রাজবাড়ীতে প্রথমবারের মতো শুরু হতে যাচ্ছে তিন দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা।

বৃহস্পতিবার (০১ ফেব্রুয়ারি) ফজরের নামাজের মধ্য দিয়ে জেলা সদরের আলীপুর ইউনিয়নের ইন্দ্রনারায়ণপুর গ্রামের দৌলতদিয়া-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের পূর্ব পাশের মাঠে শুরু হবে এ ইজতেমা। ইতোমধ্যে ইজতেমার সকল প্রস্তুতি শেষ হয়েছে।

প্রথমবারের মতো আয়োজিত এ ইজতেমায় লক্ষাধিক ধর্মপ্রাণ মুসল্লির সমাগম ঘটবে বলে ধারণা করছে আয়োজক কমিটি। এছাড়া ইজতেমা উপলক্ষে ব্যাপক নিরাপত্তা প্রস্তুতি গ্রহণ করেছে জেলা পুলিশ।

ইজতেমা কমিটির সিদ্ধান্ত গ্রহণকারী আ. হাকিম তালুকদার বাংলানিউজকে বলেন, ইজতেমার ময়দানে প্রবেশের জন্য দুইটি পথ রাখা হয়েছে। প্রধান প্রবেশপথ রাখা হয়েছে দৌলতদিয়া-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের আলীপুর টিটিসি প্রশিক্ষণ কেন্দ্রের সামন দিয়ে। অন্যপথটি রাখা হয়েছে কামালদিয়া সড়কের পূর্ব পাশে। সাড়ে ২২ একর জামির ওপর আয়োজিত এ ইজতেমায় মুসল্লিদের জন্য ৬২০টি টয়লেট, ২৫০টি প্রস্রাবখানা, তিনটি পুকুর ও ২৫০০টি ওজুখানার ব্যবস্থা রয়েছে। ইজতেমা  ময়দানে ১২০০ লাইট লাগানো হয়েছে। এছাড়া বিদ্যুৎ চলে গেলে বিকল্প ব্যবস্থা রয়েছে। পানি সরবরাহের জন্য বসানো হয়েছে ১২টি পাম্প এবং ১৫টি টিউবওয়েল।

সিভিল সার্জন ডা. মো. রহিম বকস বাংলানিউজকে বলেন, ইজতেমা ময়দানে একটি মেডিকেল টিম সার্বক্ষণিক নিয়োজিত থাকবে। তারা তিনটি স্তরে চিকিৎসাসেবা দেবে।

পুলিশ সুপার সালমা বেগম বাংলানিউজকে বলেন, ইজতেমা ময়দানে প্রতিদিন ৭০ হাজার এবং আখেরি মোনাজাতের দিন প্রায় দুই লাখ মুসল্লি জমায়েতের কথা চিন্তা করে নিরাপত্তায় ৪০০ পুলিশ সদস্য কাজ করবেন। জেলা পুলিশের পাশাপাশি আমর্ড পুলিশ, সাদা পোষাকের পুলিশসহ রেঞ্জ থেকে পুলিশ সদস্য এনে ইজতেমা ময়াদানে মুসল্লিদের নিরাপত্তা দেওয়া হবে।

শনিবার (০৩ ফেব্রুয়ারি) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমা শেষ হওয়ার কথা রয়েছে।

বাংলাদেম সময়: ২০২০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৮
টিএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ইসলাম বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db