ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আষাঢ় ১৪২৯, ৩০ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

ইসলাম

শেষ হলো তুরস্ক-বাংলাদেশ ক্যালিওগ্রাফি প্রদর্শনী

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৭
শেষ হলো তুরস্ক-বাংলাদেশ ক্যালিওগ্রাফি প্রদর্শনী প্রথমবারের মতো আয়োজিত তুরস্ক-বাংলাদেশ ক্যালিওগ্রাফি প্রদর্শনী শেষ হয়েছে

প্রথমবারের মতো আয়োজিত তুরস্ক-বাংলাদেশ ক্যালিওগ্রাফি প্রদর্শনী শেষ হলো। শনিবার (২৩ ডিসেম্বর) জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ইসলামিক ফাউন্ডেশন মিলনায়তনে পুরস্কার বিতরণীর মাধ্যমে শেষ হয় তিন দিনব্যাপী এই প্রদর্শনীর।

২১ ডিসেম্বর বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ প্লাজায় ক্যালিওগ্রাফি প্রদর্শনীর উদ্বোধন করেন ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশের মহাপরিচালক শামীম মোহাম্মদ আফজাল।  

তিন দিনব্যাপী আন্তর্জাতিক এই প্রদর্শনীতে অংশ নেন বাংলাদেশ ও তুরস্কের প্রায় শতাধিক ক্যালিওগ্রাফি শিল্পী।

ধর্ম মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশনের সহায়তায় সামাজিক যুব সংগঠন মুভেনকেয়ার আয়োজিত এই প্রদর্শনীতে পৃষ্ঠপোষকতা করেছে এ কে খান গ্রুপ এবং ইভেন্ট পার্টনার হিসেবে ছিলো ভাস্ট ইভেন্ট ম্যানেজমেন্ট।

ক্যালিওগ্রাফি প্রদর্শনীর শেষ দিনে অনুষ্ঠিত হয় সমাপনী অনুষ্ঠান। সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক শামীম মোহম্মদ আফজাল।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নুরুল ইসলাম।  

আরও উপস্থিত ছিলেন বরেণ্য ক্যালিওগ্রাফি শিল্পী আরিফুর রহমান, মাহবুব মোর্শেদ, বায়তুল মোকাররম মসজিদ মার্কেটের পরিচালক মহিউদ্দিন মজুমদার, মুভেনকেয়ায়ের উপদেষ্টা কে এম হাসান রিপন, প্রতিষ্ঠাতা এম এম শাওন এবং ভাস্ট ইভেন্ট ম্যানেজমেন্ট এর সিইও এবিসি জাবের।  

বর্ণাঢ্য এই আয়োজনের শেষদিনে অংশ নিতে দেশের নানা প্রান্ত থেকে ছুটে আছেন ক্যালিওগ্রাফি শিল্পী এবং ক্যালিওগ্রাফি প্রিয় শিল্পমনা মানুষ।  

সমাপনী অনুষ্ঠানে ক্যালিওগ্রাফারদের সার্টিফিকেট, পুরস্কার এবং সম্মাননা প্রদান করা হয়।  

প্রদর্শনীতে অংশ নিয়ে প্রথম স্থান অধিকার করেন আইউবির সম্মান শ্রেণির ছাত্র উসমান হায়াত, দ্বিতীয় স্থান অধিকার করেন মুফতি আম্মার এবং তৃতীয় স্থান অধিকার করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের ছাত্রী জান্নাতুল ফেরদৌস।  

বিজয়ীরা যথাক্রমে বিশ হাজার, পনেরো হাজার এবং দশ হাজার টাকার নগদ সম্মানীর সঙ্গে সার্টিফিকেট ও ক্রেস্ট লাভ করেন।

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৭
এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa