ঢাকা, বৃহস্পতিবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

ইসলাম

কোরআন ভালো করে বোঝার বিকল্প নেই

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
কোরআন ভালো করে বোঝার বিকল্প নেই অনুষ্ঠানে সংগীত পরিবেশন করছেন শিল্পীরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: বিভিন্ন সময়ে কোরআনের ব্যাখ্যা একেকজন একেকভাবে দেন। এ থেকে বের হয়ে কোরআনকে আরো ভালো করে বোঝার কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া।

শুক্রবার (২২ ডিসেম্বর) রাতে রাজধানীর গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে ক্বিরাত ও নাত সন্ধ্যার এক আয়োজনে তিনি এ মন্তব্য করেন।

রবিউল আওয়াল উপলক্ষে এ আয়োজনের সভাপতিত্ব করেন বাংলাদেশ সুপ্রিমকোর্টের আপিল বিভাগের বিচারপতি সিদ্দিকুর রহমান মিয়া।

আয়োজনে মুস্তফা জামান আব্বাসী, ফাতেমাতুজ জোহরা, নকুল কুমার বিশ্বাস, ইন্দ্রমোহন রাজবংশীসহ দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পীরা ইসলামিক গান পরিবেশন করেন।

ইসলামী গানের পাশাপাশি মুগ্ধতা নিয়ে হাজির হয় ক্বিরাত ও আবৃত্তি। আবৃত্তি করেন জনপ্রিয় আবৃত্তিশিল্পী মাহিদুল ইসলাম, আজহারুল ইসলাম রনি ও শিরিনা বিথি।

ক্বিরাত পরিবেশন করেন ক্বারি আব্দুল মালেক, আশিক মুস্তাভী, রাকায়াতে ইসলাম, সাইদুল ইসলাম আসাদ, ওবায়দুল্লাহ আল রাফী, আবুজর গিফারী, আবু রায়হান, হাদিয়া মুবাশশারা তুফফা ও ফাতিমা জান্নাত বুশরা।

ফকির শাহবুদ্দিন, পথিক নবী, জানে আলম, রিংকু, আমিরুল মোমেনিন মানিক, লিটন হাফিজ চৌধুরী, বেলাল খান, আহসান হাবিব, মশিউর রহমান লিটন, হাসিনুর রব মানু, লিটন হাফিজ চৌধুরী, মল্লিক একাডেমি, অনুপম সাংস্কৃতিক সংসদ ও সন্দীপন শিল্পীগোষ্ঠী সংগীত পরিবেশন করে।

বাংলানিউজের কথা হয় আয়োজক প্রতিষ্ঠান প্রজাপতি মিডিয়া লিমিটেডের চেয়ারম্যান আব্দুর রউফের সঙ্গে। তিনি বলেন, রবিউল আওয়াল উপলক্ষে সুন্দর বিনোদনের মাধ্যম হিসেবেই এ আয়োজন।

বাংলাদেশ সময়: ০০৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৭
এইচএমএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa