ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

ইসলাম

‘বিদেশি মুসল্লিদের নিরাপত্তা পর্যবেক্ষণে রাখা হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৬
‘বিদেশি মুসল্লিদের নিরাপত্তা পর্যবেক্ষণে রাখা হবে’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গাজীপুর: ইজতেমা শেষে যে সব বিদেশি মুসল্লি আরো ৪০ দিন বা তার বেশি সময় বাংলাদেশে অবস্থান করবেন তাদের নিরাপত্তা নিশ্চিত করতে তাদের পুলিশের পর্যবেক্ষণের আওতায় রাখা হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক।

শনিবার (জানুয়ারি ১৬) দুপুরে টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমা পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন শহীদুল হক।



তিনি বলেন, তাদের (বিদেশি মুসল্লিদের) অনুরোধ করা হয়েছে তারা যেসব এলাকায় চিল্লায় যাবেন তার তালিকা যেন পুলিশকে দেয়া হয়। ওই সব এলাকায় পুলিশ তাদের নিরাপত্তা দেবে। এমনকি যদি তারা পল্লী এলাকাতেও যান তবুও পুলিশ তাদের পর্যবেক্ষণে রাখবে এবং নিরাপত্তা দেবে।

আইজিপির ইজতেমাস্থল পরিদর্শনের সময় আরও উপস্থিত ছিলেন, পুলিশের অতিরিক্ত আইজিপি  (ট্রেনিং) মো. মইনুর রহমান চৌধুরী, ঢাকা রেঞ্জের ডিআইজি এসএম মাহফুজুল হক নূরুজ্জামান, ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (প্রশাসন) শফিকুল ইসলাম, অতিরিক্ত ডিআইজি (অপরাধ) মোহাম্মদ আলী, গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান প্রমুখ।

আইজিপি বলেন, বিশ্ব ইজতেমায় মুসল্লিরা আসে শান্তি, কল্যাণ ও মুসলিম উম্মার কল্যাণের জন্য। এখানে কোন দুষ্কৃতিকারী কোন ধরণের কিছু করবে তা আমি বিশ্বাস করি না। তারা এমন সাহসও পাবে না, তাদের সে সামর্থ্যও নেই।

তিনি বলেন, বিশ্ব ইজতেমাকে ঘিরে তাই কোন ধরনের আশংকা নেই। জনগণ জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ পছন্দ করে না। ইজতেমার আখেরি মোনাজাতের জন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

সম্প্রতি পুলিশ কর্তৃক বাংলাদেশ ব্যাংক ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের কর্মকর্তা নির্যাতনের ঘটনার প্রসঙ্গে আইজিপি  বলেন, সাধারণ পাবলিক যে অপরাধ করে পুলিশ যদি সে অপরাধ করে তাহলে তার চেয়ে বেশি শাস্তি আমরা দেই। এ দুটি ঘটনায় পৃথক তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত রিপোর্টের ভিত্তিতে পরবর্তীতে ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৬
আরআই

** দ্বিতীয় পর্বেও হচ্ছে না যৌতুকবিহীন বিয়ে

** ইবাদত-বন্দেগিতে কাটছে মুসল্লিদের দ্বিতীয় দিন

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।