ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ইসলাম

জঙ্গিবাদের সঙ্গে ইসলামকে মিলিয়ে ফেলা হচ্ছে

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৬
জঙ্গিবাদের সঙ্গে ইসলামকে মিলিয়ে ফেলা হচ্ছে ছবি: দীপু মালাকার / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জঙ্গিবাদের সঙ্গে ইসলামকে মিলিয়ে ফেলা হচ্ছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ইসলামি লেখক ফোরামের সাধারণ সম্পাদক মওলানা জহির উদ্দিন বাবর।

শনিবার (০২ জানুয়ারি) সকালে ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের (ইডব্লিউএমজিএল) কনফারেন্স রুমে ‘ডিজিটাল মিডিয়ায় প্রিয় নবী (সা.)-এর মূল্যবোধ চর্চা’ শীর্ষক সেমিনারে তিনি এ মন্তব্য করেন।



এ সেমিনার আয়োজন করে বাংলানিউজের ইসলাম বিভাগ।

জহির উদ্দিন বাবর বলেন, বর্তমান যুগে অনেকেই জিহাদ আর সন্ত্রাস দু’টিকেই একসঙ্গে গুলিয়ে ফেলেন। কিন্তু তাদের বোঝা উচিত জিহাদ আর সন্ত্রাস এক নয়।

তিনি আরও বলেন, ইসলাম সন্ত্রাসবাদে বিশ্বাস করে না। আর জিহাদ সন্ত্রাস নয়, সন্ত্রাসবাদকে ধ্বংস করার জন্য জিহাদ এসেছে। আর এই জিহাদে নেই কোনো রক্ত, হত্যা বা সংঘর্ষ। কিন্তু মানুষকে ইসলাম সম্পর্কে ভুল ধারণা দেওয়ার জন্য কিছু ইসলামবিরোধী মহল ইসলামের নামের অপব্যবহার করে পবিত্র নামটিকে মানুষের কাছে সন্ত্রাস হিসেবে তুলে ধরছে।

তাই ইসলাম সম্পর্কে মানুষদের সঠিক ধারণা দিতে ডিজটাল মিডিয়ায় ইসলামের বিভিন্ন দিক ও নবী-সাহাবীদের গল্প তুলে ধরার আহ্বান জানান তিনি।

এসময় আরও উপস্থিত ছিলেন, দক্ষিণবঙ্গ কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ডের সভাপতি গোপালগঞ্জের গওহরডাঙ্গা মাদ্রাসার মহাপরিচালক মুফতি রুহুল আমিন, জামিয়াতুল উলুমিল ইসলামিয়া মোহাম্মদপুর ও কলাম লেখক মওলানা মুহাম্মদ যাইনুল আবিদীন, ইসলামি পত্রিকা পরিষদ ও সম্পাদক (মাসিক আদর্শ নারী) সভাপতি মুফতি আবুল হাসান শামসাবাদী, মালয়েশিয়ার ইন্টারন্যাশনাল শরিয়া রিসার্স একাডেমির (ইসরা) মুফতি ইউসুফ সুলতান, প্রিয়.কমের প্রিয় ইসলাম বিভাগের সম্পাদক মওলানা মিরাজ রহমান, জামিয়া মাহমুদিয়া মেরাদিয়ার প্রিন্সিপাল মওলানা নুরুল ইসলাম ইসহাকি, ইসলামি লেখক ও গবেষক মুফতি মাহফূযুল হক, তরুণ আলেম ও লেখক মওলানা আতাউর রহমান খসরু, টঙ্গীর জামিয়া নুরিয়ার মুহাদ্দিস মওলানা রিয়াদুল ইসলাম মল্লিক, দৈনিক আমাদের অর্থনীতির ধর্ম বিভাগের সম্পাদক মুফতি হুমায়ুন আইয়ুব, মওলানা মুফতি ইউসুফ, তানজিল আমির প্রমুখ।

বাংলানিউজের কনসালট্যান্ট এডিটর জুয়েল মাজহার ও হেড অব নিউজ মাহমুদ মেনন এসময় উপস্থিত ছিলেন।

সেমিনার পরিচালনা করেন বাংলানিউজের ইসলাম বিভাগের বিভাগীয় সম্পাদক মুফতি এনায়েতুল্লাহ।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৬
আরএইচএস/এএ

** আনফিল্টার্ড তথ্য বিভ্রান্তি ছড়াচ্ছে
** মহানবীর অনুসারীদের জঙ্গি হয়ে মানুষকে কষ্ট দেওয়া অসম্ভব
** চাচার হত্যাকারীকেও ক্ষমা করেছিলেন রাসূল
**মহানবীর চোখে কেউ সংখ্যালঘু নয়
** মহানবীর মধুর ভাষা প্রচারের অপার মাধ্যম ডিজিটাল মিডিয়া
** ‘মহানবী বসে পড়েছিলেন’
** আলেম-ওলামাদের ডিজিটাল মিডিয়ায় আসতে হবে
** বাংলানিউজের ইসলামি সেমিনার শুরু
** ডিজিটাল মিডিয়ায় প্রিয় নবী (সা.)-এর মূল্যবোধ চর্চা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।