ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ইসলাম

গৃহহীন ও ক্ষুধার্তদের পাশে থাকবে লন্ডনের মসজিদ

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১৫
গৃহহীন ও ক্ষুধার্তদের পাশে থাকবে লন্ডনের মসজিদ

লন্ডনের উত্তরাঞ্চলীয় ফেন্সবারি পার্ক মসজিদের (Finsbury Park Mosque) পক্ষ থেকে সপ্তাহে একবার করে গৃহহীন ও অভাবগ্রস্তদের খাবার এবং মানসিক সমর্থন করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। খবর অাল জাজিরার।



ফেন্সবারি পার্ক মসজিদের উপদেষ্টা মুহাম্মদ আলী এ বিষয়ে বলেন, সমাজ সেবার উদ্দেশ্যে আন্তঃধর্মীয় এ পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এর উদ্দেশ্য হলো, ইসলাম সম্পর্কে মানুষের মনের ভীতি কমানো। ইসলামেও সমাজসেবার বিশাল ক্ষেত্র রয়েছে তা জনসম্মুখে তুলে ধরা।
 
সপ্তাহে একটি এ মসজিদের দরজা সবার জন্য উন্মুক্ত থাকবে এবং এ দিন গৃহহীন ও অভাবগ্রস্তদের খাবার দেওয়া হবে। এছাড়াও এ দিন যারা বিভিন্ন মানসিক সমস্যা নিয়ে আসবে, তাদেরকে মানসিক সমস্যা সমাধানের জন্য ধর্মীয় দৃষ্টিকোণ থেকে পরামর্শ প্রদান করা হবে।

পরিকল্পনা মতে, অভাবগ্রস্তদের মাঝে সবচেয়ে ভালো খাবার দেওয়ার প্রচেষ্টা থাকবে। বিষয়টি কোনো দায়সারা অায়োজন নয়। এটা কর্মসূচি শুরু হলেই মানুষ বুঝতে পারবে।

এছাড়াও মুসলিম ও অমুসলিমদের জন্য বিভিন্ন প্রোগ্রামের ব্যবস্থা করেছে ফেন্সবারি পার্ক মসজিদের কর্তৃপক্ষ। মসজিদের কর্তৃপক্ষ মুহাম্মদ আলী এ বিষয়ে বলেন, সমাজের ঐক্য প্রতিষ্ঠার জন্য মুসলমানদের সাহসী ভূমিকা রাখার প্রয়োজন রয়েছে। আমাদেরও এই সমাজেই বসবাস। সুতরাং সামাজিক দায়িত্ব পালনে আমাদেরও কিছু দায় রয়েছে।

বলাবাহুল্য, ব্রিটেনে প্রায় ৩০ লাখ মুসলিম অধিবাসী রয়েছেন। সমাজে শান্তি বজায় রাখতে সেদেশে বসবাসরত মুসলমানরা দীর্ঘদিন ধরে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে আসছে।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘন্টা, সেপ্টেম্বর ০৫, ২০১৫
এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad