ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ইসলাম

বিশ্বজয়ী বাংলাদেশি হাফেজদের সংবর্ধনা

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৫
বিশ্বজয়ী বাংলাদেশি হাফেজদের সংবর্ধনা

সৌদি আরব, মিসর, দুবাই ও জর্ডানে অনুষ্ঠিত এ বছরের আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় পুরস্কারপ্রাপ্ত ৫ বাংলাদেশি হাফেজকে গতকাল শুক্রবার সংবর্ধনা দিয়েছে বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ড (বেফাক)।

বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ড অফিসে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বেফাক মহাসচিব মাওলানা আবদুল জাব্বার জাহানবাদী।



সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাওলানা উবায়দুর রহমান খান নদভী, অধ্যাপক মুফতি ড. গোলাম রাব্বানী, অধ্যাপক মাওলানা যোবায়ের আহমাদ চৌধুরী, প্রিন্সিপাল মাওলানা আবদুর রাজ্জাক নদভী, মুফতি আবুল হাসান শামসাবাদী, মুফতি এনায়েতুল্লাহ, এস এম আবদুল আজিম, মুহাম্মদ মিজানুর রহমান, ইউসুফ হোসাইন প্রমুখ উপস্থিত ছিলেন।  

সংবর্ধনা দেওয়া হয়, মিশরে ১ম স্থান অর্জনকারী নাহিয়ান কায়সার, সৌদি আরবে ১ম ও ৩য় স্থান অর্জনকারী আবদুল্লাহ আল মামুন এবং আবদুল্লাহ আল মাহফুজ, দুবাইয়ে ৩য় স্থান অর্জনকারী হাফেজ জাকারিয়া ও জর্ডানে ৩য় স্থান অর্জনকারী হাফেজ সাঈদ হাসানকে।

উল্লেখ্য যে, ইসলামিক ফাউণ্ডেশনের মাধ্যমে বাছাই করে এসব প্রতিযোগীদের আন্তর্জাতিক প্রতিযোগিতায় পাঠানো হয়।

ইসলামিক ফাউণ্ডেশনের ‘দ্বীনী দাওয়াত ও সংস্কৃতি বিভাগ’ বিভাগ থেকে দেয়া সর্বশেষ তথ্যানুসারে, এ পর্যন্ত বিভিন্ন সময়ে বাংলাদেশি হাফেজরা সৌদি আরব, দুবাই, লিবিয়া, মালয়েশিয়া, ইরান, মিশর, জর্দান, তুরস্ক, আলজেরিয়া, ভারত ও পাকিস্তানসহ প্রভৃতি দেশে আয়োজিত হিফজ, ক্বেরাত ও তাফসির প্রতিযোগিতায় প্রায় ১১৫ জন হাফেজ, ক্বারী ও মুফাসসির বিভিন্ন মানের পুরস্কার অর্জন করেছেন। বাংলাদেশি মুদ্রায় এ সব পুরস্কারের আর্থিক মূল্য প্রায় ৫০ কোটি টাকা এবং প্রাপ্ত স্বর্ণমুদ্রার পরিমাণ ৩৬৫ ভরি।

বাংলাদেশ সময়: ২০০০ ঘন্টা, আগস্ট ২৯, ২০১৫
এমএ/

** বিশ্বজয়ী বাংলাদেশি হাফেজ
** বাংলাদেশি ক্ষুদে হাফেজের সাফল্য
** শীর্ষস্থানে ১২ বছরের বাংলাদেশি হাফেজ
** বাংলাদেশি তিন কিশোর হাফেজের সাফল্য
 ** বাংলাদেশি জন্মান্ধ হাফেজ কলিমের সাফল্য

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।