ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ইসলাম

ওয়াশিংটনে ইসলাম বিরোধী বিজ্ঞাপনের ওপর নিষেধাজ্ঞা জারি

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৫
ওয়াশিংটনে ইসলাম বিরোধী বিজ্ঞাপনের ওপর নিষেধাজ্ঞা জারি

আমেরিকার একটি আপিল আদালত ওয়াশিংটনে সকল প্রকার ইসলাম বিরোধী বিজ্ঞাপন প্রচারের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। ‘কিং কাউন্টি’ নামক অঞ্চলে এক ইসলাম বিদ্বেষীর বিরুদ্ধে বিরুদ্ধে আনা অভিযোগের সূত্র ধরে এ আইন পাশ করা হয়।

খবর দ্য এক্সপ্রেস ট্রিবিউনের।

আমেরিকার আপিল আদালত ইসলাম বিদ্বেষীদের কার্যক্রমের নিন্দা জানিয়ে ওয়াশিংটনের সকল বাসে ইসলাম বিরোধী বিজ্ঞাপন প্রচার এবং ইন্সটলেশনের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে।

ইসলাম বিদ্বেষীর একটি দল ওয়াশিংটনে বিভিন্ন বাসে সন্দেহভাজন ১৬ সন্ত্রাসীর ছবি বিশিষ্ট একটি পোষ্টার লাগিয়ে ইসলাম এবং মুসলমানদের মানহানি করার চেষ্টা করেছিল।

তবে ‘কিং কাউন্টি’ অঞ্চলের পরিবহন দপ্তর ইসলাম বিদ্বেষীদের এ প্রস্তাবে সম্মতি প্রদান করেনি।

‘কিং কাউন্টি’ অঞ্চলের পরিবহন দপ্তর ঘোষণা করেছে, এ বিজ্ঞাপনগুলো মিথ্যা। তাই এসব বিজ্ঞাপন প্রচার কাম্য নয়। যদিও বিজ্ঞাপন প্রচারকারীদের দাবী জনগণকে সচেতন করে তোলাই এ বিজ্ঞাপনের লক্ষ্য। কাউকে আঘাত করার জন্য। কোনো নির্দিষ্ট গোষ্ঠিকে এখানে টার্গেট করা হয়নি।

আমেরিকার স্বাধীনতা রক্ষার আলোকে গঠিত ইসলাম বিদ্বেষী দলের নেতা পামেলা গিলার আদালতের এ রায়কে ভুল হিসেবে অভিহিত করেছে।

সম্প্রতি আমেরিকায় একটি চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। এ প্রদর্শনীতে হজরত মুহাম্মদ (সা.) কে নিয়ে অবমাননাকর চিত্র প্রদর্শন করা হয়েছে। আর এ প্রদর্শনী ইসলাম বিদ্বেষী দলের নেতা পামেলা গিলারের পরিচালনায় অনুষ্ঠিত হয়েছে।

এ দলের সদস্যরা আমেরিকার বিভিন্ন শহরে ইসলাম বিদ্বেষী বিভিন্ন বিজ্ঞাপন প্রচার করে থাকে।

বাংলাদেশ সময়:  ১৮৩২ ঘন্টা, আগস্ট ২০, ২০১৫
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।