ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

ইসলাম

প্রথমবার কোনো মসজিদ পরিদর্শন করলেন মোদি

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৫
প্রথমবার কোনো মসজিদ পরিদর্শন করলেন মোদি

দু’দিনের সরকারি সফরে ১৬ আগস্ট রোববার আবুধাবি পৌঁছান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে পৌঁছেই মোদি আবুধাবির বিখ্যাত শেখ জায়েদ মসজিদ পরিদর্শনে যান।

বিশ্বের তৃতীয় বৃহত্তম এই মসজিদটি ঘুরে ঘুরে দেখেন মোদি। মসজিদ পরিদর্শনে গিয়ে মোদি তার স্বভাসুলভ ভঙ্গিমায় সেলফিও তুলেন। পরে সেটা টুইটারে পোস্ট করেন।

শেখ জায়েদ মসজিদ পরিদর্শনের মাধ্যমে মোদি প্রথমবারের মতো কোনো মসজিদে পরিদর্শন করলেন। মসজিদ পরিদর্শন করতে যেয়ে মসজিদের নির্মাণশৈলী সম্পর্কে বিস্তারিত খোঁজখবর নেন ও মসজিদ নির্মাণের ভূয়সি প্রশংসা করে আরব আমিরাত সরকারকে মোবারকবাদ জানান।

রোববার আবুধাবি পৌঁছালে মোদিকে প্রথাভেঙে বিমানবন্দরে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন আবুধাবির যুবরাজ শেখ মুহাম্মদ বিন জায়েদ অাল নাহিয়ান ও তার পাঁচ ভাই। দীর্ঘ ৩৪ বছর পর কোনো ভারতী প্রধানমন্ত্রী সংযুক্ত আরব আমিরাত সফরে গেলেন।

আরব আমিরাতের রাজধানী আবুধারিতে অবস্থিত শেখ জায়েদ মসজিদটি বিশ্বের বড় ১০টি মসজিদের মধ্যে অন্যতম। মসজিদটিকে দেশটির সর্বাধুনিক স্থাপনাগুলোর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ স্থাপনা মনে করা হয়। এছাড়া মসজিদটি আরব আমিরাতেরও সবচেয়ে বড় ও অপরূপ সুন্দর মসজিদ হিসেবে গণ্য করা হয়।

মসজিদের পাশেই রয়েছে আরব আমিরাতের সাবেক প্রেসিডেন্ট শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের কবর। সেখানে সারাক্ষণ কোরআন তেলাওয়াত চলতে থাকে।

মসজিদটি এক নজর দেখতে বিশ্বের বিভিন্ন দেশের দর্শনার্থীদের পদভারে মুখরিত থাকে। বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানগণ আবুধবিতে রাষ্ট্রীয় সফরে গেলে বিখ্যাত এ মসজিদটি প্রথম পরিদর্শন করেন।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘন্টা, আগস্ট ১৮, ২০১৫
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।