ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ইসলাম

ফ্লোরিডার বিমানবন্দরে নামাজখানা নির্মাণ করা হচ্ছে

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৫
ফ্লোরিডার বিমানবন্দরে নামাজখানা নির্মাণ করা হচ্ছে

মার্কিন যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য ফ্লোরিডার একটি বিমানবন্দরের মুসলিম যাত্রীদের জন্য নামাজখানা নির্মাণ করা হবে। ফ্লোরিডার অরল্যান্ডো আন্তর্জাতিক বিমানবন্দরের (Orlando International Airport) পরিচালক ফিল ব্রাউন এ বিষয়ে বলেন, অরল্যান্ডো একটি বৈশ্বিক সমাজে পরিণত হতে যাচ্ছে।

কাজেই আমরা আরও উন্নত সেবা প্রদান করতে ইচ্ছুক। আর লক্ষ্যেই মুসলিম যাত্রীদের সুবিধার্থে একটি আলাদা নামাজখানা নির্মাণ করা হবে। খবর ফ্লোরিডা নিউজ টাইমের।

২ লাখ ৫০ হাজার ডলার ব্যয়ে এ নামাজখানাটি নির্মাণ করা হবে। এর ফলে এখন থেকে আর মুসলিম যাত্রীদের সাধারণ এবং অনুপযুক্ত স্থানে নামাজ আদায় করতে হবে না।

এ নামাজখানার পাশাপাশি ওজু করার জন্য স্থান, যাত্রীদের লাগেজ এবং জুতা রাখার জন্য আলাদা আলাদা স্থানও নির্মাণ করা হবে। এছাড়াও কিবলা নির্ণয় করার জন্য বিশেষ ব্যবস্থাও থাকবে।

ফ্লোরিডা আন্তর্জাতিক বিমানবন্দরে মসজিদ নির্মাণের পরিকল্পনা গ্রহণের সেদেশের মুসলিম নেতারা কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন।

তবে এটাই আমেরিকার প্রথম বিমানবন্দর নয়, যেখানে মুসলিম যাত্রীদের সুবিধার জন্য নামাজখানা নির্মাণ করা হচ্ছে। প্রায় ২ বছর পূর্বে সান ফ্রান্সিসকো আন্তর্জাতিক বিমানবন্দরেও মুসলিম যাত্রীদের জন্য নামাজখানা নির্মাণ করা হয়।

অরল্যান্ডোর মুসলিম নাগরিক অধিকারে নিয়োজিত আইনজীবী শাওন মুদাররেস এ পদক্ষেপের প্রশংসা করে বলেন, সম্প্রতি বছরগুলোই আমেরিকার অনেক মুসলমান বিচ্ছিন্নতা এবং বিষণ্ণতা অনুভব করছে। এ ধরণের উদ্যোগের ফলে মুসলমানদের মধ্যে উত্তম প্রভাব বিস্তার করবে।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘন্টা, আগস্ট ১৭, ২০১৫
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।