ঢাকা, শনিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

ইসলাম

৩ মাসে পবিত্র কোরআন মুখস্থ করল মিশরের ১০ বছরের কিশোর

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৫
৩ মাসে পবিত্র কোরআন মুখস্থ করল মিশরের ১০ বছরের কিশোর

মিশরের ১০ বছরের এক কিশোর মাত্র ৩ মাসে সম্পূর্ণ কোরআন হেফজ করে তাক লাগিয়ে দিয়েছে। অসম্ভব মেধাবী ওই কিশোরের নাম ‘আলা বদর সাইয়্যেদ মুহাম্মদ’।



মিশরের ‘আসিউত’ প্রদেশের ‘আল ফাতাহ’ কোরআন শিক্ষাকেন্দ্রে মাত্র ৩ মাস ক্লাস করে ‘আলা বদর সাইয়্যেদ মুহাম্মদ’ পবিত্র কোরআনে কারিমের হাফেজ হয়েছেন।

আসিউত প্রদেশের ‘আল ফাতাহ’ কোরআন শিক্ষাকেন্দ্রটি মূলতঃ একটি মাদ্রাসা। এখানে পবিত্র কোরআনে কারিম সহিহ-শুদ্ধভাবে শিক্ষাদানের পাশাপাশি আগ্রহীদের কোরআন মুখস্থ করানোর বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হয়ে থাকে।

এই কোরআন শিক্ষাকেন্দ্রের এক কর্মকর্তা আবদে রাব্বী মাহশাম এ ব্যাপারে বলেন, ১০ বছরের শিশু আলা বদর সাইয়্যেদ মুহাম্মদের মাত্র ৩ মাসে সম্পূর্ণ কোরআন হেফজ করার বিষয়টি সতিকারার্থেই একটি অলৌকিক ঘটনা। অনেক কম জায়গায় এমন ঘটনা ঘটে থাকে। তবে আমরা খুব খুশি এমন একটি ঘটনার অংশীদার হতে পেরে। আমরা ছেলেটির জন্য কিছু করার চেষ্টা করবো।

সাইয়্যেদ মুহাম্মদের অমর এই কীর্তিতে গর্বিত তার মাদ্রাসার ছাত্র-শিক্ষকরা।

অমিত মেধাবী এই কিশোর ৩ বছর বয়সে বাবাকে হারায়। তার মা একটির বেকারিতে কাজ করে তার পড়ালেখার ব্যয় নির্বাহ করে। তার একটি ছোট বোন রয়েছে।

-অন ইসলাম অবলম্বনে

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘন্টা, জুলাই ২৮, ২০১৫
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa