ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ইসলাম

দুবাই আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতা

শীর্ষস্থানে ১২ বছরের বাংলাদেশি হাফেজ

মুফতি এনায়েতুল্লাহ, বিভাগীয় সম্পাদক, ইসলাম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৭ ঘণ্টা, জুলাই ৭, ২০১৫
শীর্ষস্থানে ১২ বছরের বাংলাদেশি হাফেজ

সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক শহর দুবাইয়ে হেফজ বিভাগে অনুষ্ঠিত ১৯তম অনুষ্ঠিত আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় ৭২টি দেশের প্রতিযোগিদের পেছনে ফেলে বাংলাদেশের ১২ বছরের প্রতিনিধি মুহাম্মাদ যাকারিয়া শীর্ষ স্থানের অধিকারী হয়েছেন।

প্রতিযোগিতাটি দুবাই কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি দুবাই চেম্বার মিলনায়তনে অনুষ্ঠিত হয়।



প্রতিযোগিতার প্রথম পর্বে বাংলাদেশী প্রতিনিধি মুহাম্মদ যাকারিয়া তার সুললিত কণ্ঠ এবং সুস্পষ্ট কোরআন তেলাওয়াতের মাধ্যমে উপস্থিত সবার দৃষ্টি আকর্ষণ করেছেন। তার কোরআন তেলাওয়াতের সময় দর্শকমণ্ডলীরা তাকে সব থেকে বেশি অনুপ্রেরণা দিয়েছে এবং উৎসাহিত করেছে।

হাফেজ যাকারিয়ার পিতা ঢাকার একটি মসজিদের ইমাম। যাকারিয়া তিনি ৭ বছর বয়স থেকে পবিত্র কোরআনে কারিম হেফজ করা শুরু করেন। জাকারিয়া এর আগে মিশর, জর্ডান এবং কাতারসহ বেশ কয়েকটি দেশে অনুষ্ঠিত কোরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে মিশরে প্রথম, জর্ডানে তৃতীয় এবং কাতারে চতুর্থ স্থানের অধিকারী হন।

দুবাই আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় মৌরিতিনিয়া এবং ইরানের প্রতিনিধি পর্যায়ক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থানের অধিকারী হন।

রোববার রাতে এ প্রতিযোগিতার চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়েছে। মুহাম্মদ যাকারিয়া পুরষ্কার হিসেবে পেয়েছে ৫ হাজার দিরহাম।

উল্লেখ্য, দুবাই পুরস্কার শিরোনামে ১৯তম আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতাটি শুরু হয় ২৪ জুন। এতে ৭২টি দেশের প্রতিযোগিরা অংশ নেয়। এই প্রতিযোগিতা প্রতি বছর পবিত্র রমজান মাসে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, জুলাই ০৭, ২০১৫
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।