ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ইসলাম

নীলফামারীতে ৩৪৬৩ মসজিদে একই নিয়মে তারাবির নামাজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, জুন ১৮, ২০১৫
নীলফামারীতে ৩৪৬৩ মসজিদে একই নিয়মে তারাবির নামাজ

নীলফামারী: নীলফামারী জেলার ৩৪৬৩টি মসজিদে একই নিয়মে তারাবির নামাজ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশনের সিদ্ধান্ত মতে সারাদেশের মত নীলফামারী জেলায়ও একই নিদের্শনা বাস্তবায়নের সিদ্ধান্ত দিয়েছে ইসলামিক ফাউন্ডেশন নীলফামারী জেলা অফিস।



সংশ্লিষ্ট সূত্র জানায়, নীলফামারী জেলার ৩৪৬৩টি মসজিদ রয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৮৩৩টি, সৈয়দপুরে ৩৭০টি, ডোমারে ৪৭৫টি, জলঢাকায় ৬৭৬টি, ডিমলায় ৫৫৬টি ও কিশোরগঞ্জ উপজেলায় ৫৫৩টি।
 
ইসলামিক ফাউন্ডেশন সূত্র জানায়, তারাবির নামাজের মাধ্যমে মাহে রমজানের প্রথম ছয়দিন দেড় পাড়া করে নয় পাড়া এবং পরের ২১ দিনে ২১ পাড়া পবিত্র কোরআন খতম করবেন হাফেজগণ।
 
নীলফামারী বড় মসজিদের পেশ ইমাম মাওলানা আশরাফুল আলম বলেন, মসজিদগুলোয় একই নিয়মে তারাবির নামাজ পড়ানো হলে মুসল্লিরা উপকৃত হবেন। নির্দিষ্ট কোন মসজিদে তারাবির নামাজ আদায় করতে না পারলেও যে মসজিদে নামাজ আদায় করবেন পবিত্র কুরআনের আয়াত শুনতে পারবেন।
বিষয়টি নিশ্চিত করে ইসলামিক ফাউন্ডেশন নীলফামারী কার্যালয়ের উপ-পরিচালক মোহা. সাইদুর রহমান সাইদ বলেন, জেলার মসজিদগুলোয় মাহে রমজানে পবিত্র কুরআন খতমে একই নিয়মে তারাবির নামাজ পড়ানোর নির্দেশনা দেওয়া হয়েছে।

এছাড়াও পবিত্র মাহে রমজানের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে জেলার নয়টি মসজিদে তাফসির মাহফিল অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, জুন ১৮, ২০১৫
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।