ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ইসলাম

লিবিয়ার কোরআন প্রতিযোগিতায় অংশ নিয়েছেন ৯৮ বছরের এক বৃদ্ধা

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, মে ২৮, ২০১৫
লিবিয়ার কোরআন প্রতিযোগিতায় অংশ নিয়েছেন ৯৮ বছরের এক বৃদ্ধা

লিবিয়ার সাবহা শহরে তাজভিদ ও হেফজ বিভাগে অনুষ্ঠিত একটি কোরআন প্রতিযোগিতায় ৯৮ বছরের এক বৃদ্ধা নারী অংশগ্রহণ করে চমক সৃষ্টি করেছে। বিষয়টি ওই শহরের আলোচনার বিষয়বস্তু হয়ে দাঁড়িয়েছে।



চলতি সপ্তাহের শুরুতে লিবিয়ার সাবহা শহরে গৃহিণী নারীদের জন্য ‘কোরআন পড়ুন সহজ করে’ শিরোনামে তাজভিদ ও হেফজ বিভাগে অনুষ্ঠিত চতুর্থতম আসরে ৯৮ বছরের ‘রোকাইয়া মুহাম্মদ বুর্শী’ নামক এক বৃদ্ধা নারী অংশগ্রহণ করেন।

সাবহা শহরে ‘বানুয়ানে পিশগাম’ নামক একটি সমাজসেবী সংগঠনের পক্ষ থেকে নিরক্ষরতা দূর করার জন্য এ কোরআন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

এ প্রতিযোগিতায় দ্বিতীয় বারের মতো ৯৮ বছরের বৃদ্ধা রোকাইয়া মুহাম্মদ বুর্শী অংশগ্রহণ করেন।

প্রতিযোগিতায় অংশগ্রহণের বিষয়ে তিনি বলেন, গত বছর আমি এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করি। সেবার আমি সফল হইনি, তবে এবার আমি প্রচণ্ডভাবে আশাবাদী। কারণ, বিগত বছরজুড়ে আমি এর জন্য নিজেকে প্রস্তুত করেছি।

তিনি আরও বলেন, কোরআন তেলাওয়াতের প্রতি আগ্রহ বৃদ্ধির জন্য তিনি এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন।
এ প্রতিযোগিতার আয়োজকদের একজন সেলিমা আবদুস সালাম বলেন, এ প্রতিযোগিতা দু’টি বিভাগে অনুষ্ঠিত হচ্ছে। প্রথম বিভাগ গৃহিণী নারীদের জন্য এবং দ্বিতীয় বিভাগ ছেলে ও মেয়েদের জন্য।

তিনি আরও জানান, এ প্রতিযোগিতায় মোট ৬০ জন প্রতিযোগী অংশগ্রহণ করেছে। প্রতিযোগিতাটি দিন দিন সাবহা শহরে জনপ্রিয় হয়ে উঠছে। আমারা আশা করছি, এ প্রতিযোগিতার পরিধি সামনের বছরগুলোতে আরও বাড়াতে পারব- ইনশাআল্লাহ।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘন্টা, মে ২৮, ২০১৫
এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।