ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ইসলাম

সফলতার জন্য মনের কু-প্রবৃত্তির ওপর জয়ী হতে হবে

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৫
সফলতার জন্য মনের কু-প্রবৃত্তির ওপর জয়ী হতে হবে

পরিপূর্ণ মুমিনের জন্য অপরিহার্য বিষয় হলো পরিশুদ্ধ আক্বীদা ও নিয়মিত সৎকাজ সম্পাদন। কিন্তু মানুষকে এসব কাজ করা থেকে বিরত রাখে অভিশপ্ত শয়তান।

আমরা জানি, মানবজাতি বিশেষ করে যুব সমাজের প্রধান শত্রু হলো শয়তান এবং মনের কু-প্রবৃত্তি। তাই শয়তান ও মনের কু-প্রবৃত্তির ওপর জয়ী হতে প্রয়োজন আল্লাহ প্রদত্ত রূহানী শক্তি। আর এই শক্তি অর্জন করা যায় নবী (সা.)-এর যোগ্য উত্তরসূরি উলামায়ে কেরামের মাধ্যমে।

শুক্রবার (২৪ এপ্রিল) মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ২৫নং কদলপুর শাখার উদ্যোগে চট্টগ্রামের রাউজান মীর বাগিছা ঈদগাহ ময়দানে আয়োজিত এশায়াত মাহফিলে প্রধান অতিথির বক্তব্য অধ্যক্ষ ছৈয়্যদ মুনির উল্লাহ এসব কথা বলেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও শাহ আমানত হলের প্রভোষ্ট প্রফেসর ড. মুহাম্মদ আবুল মনছুরের সভাপতিত্বে মাহফিলে উপস্থিত ছিলেন অধ্যাপক মুহাম্মদ তসলিম উদ্দিন, অধ্যাপক মুহাম্মদ মঈনুল ইসলাম, অধ্যাপক মুহাম্মদ লিয়াকত আলী চৌধুরী, অধ্যাপক মুহাম্মদ জাহাঙ্গীর আলম।

মহাফিলে প্রধান আলোচক ছিলেন সংগঠনের মহাসচিব অধ্যাপক মুহাম্মদ ফোরকান মিয়া।

এশায়াত মাহফিলে আরও বক্তব্য রাখেন কাগতিয়া কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ আল্লামা মুহাম্মদ বদিউল আলম আহমদী, আল্লামা কাজী মুহাম্মদ আনোয়ারুল আলম ছিদ্দিকী, আল্লামা মুহাম্মদ আশেকুর রহমান, মাওলানা মুহাম্মদ শাহজাহান নোমান প্রমুখ।

মাহফিল শেষে বিশ্ব মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে প্রধান অতিথি বিশেষ মোনাজাত পরিচালনা করেন।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘন্টা, এপ্রিল ২৫, ২০১৫
এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।