ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪২৬, ১৭ জুলাই ২০১৯
bangla news

মুনিরীয়া যুব তবলীগের ফাতেহা-ই-ইয়াজদাহাম পালন

717 |
আপডেট: ২০১৫-০২-০১ ৬:১৫:০০ এএম

মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ এর উদ্যোগে চট্টগ্রাম কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের ৬১তম ‘পবিত্র ফাতেহা-ই-ইয়াজদাহাম’ শীর্ষক আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

চট্টগ্রাম: মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ এর উদ্যোগে চট্টগ্রাম কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের ৬১তম ‘পবিত্র ফাতেহা-ই-ইয়াজদাহাম’ শীর্ষক আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।  

গতকাল শনিবার (৩১ জানুয়ারি) পবিত্র ফাতেহা-ই-ইয়াজদাহাম মাহফিলে উপস্থিত হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমানের উদ্দেশ্যে কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মোর্শেদে আজম আওলাদে রাসূল আল্লামা অধ্যক্ষ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী বলেন, গাউছে পাক জিলানীর বাস্তবরূপ কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফে কাদেরীয়া তরিক্বতের মৌলিক বিষয়গুলোর চর্চা করে থাকে। মোরাকাবা, তাওয়াজ্জুহ, কোরআনের শিক্ষা, নবীজীর ভালোবাসা নিয়ে দরূদ পাঠ, আল্লাহ ও রাসূলের আনুগত্যকরণই এ দরবারের শিক্ষা। মুসলিম মিল্লাতকে গাউছিয়্যত সম্পর্কে বাস্তব ধারণা দেয়ার ক্ষেত্রে কাগতিয়া দরবার শরীফ যে অবদান রাখছে তা যুগ যুগ ধরে মুসলিম জাতি স্মরণ রাখবে।

ফাতেহা-ই-ইয়াজদাহাম পালন উপলক্ষ্যে প্রতি বছরের ন্যায় এ বছরও মাহফিলে দুপুর থেকে হাজার হাজার ধর্মপ্রাণ মানুষ দরবার শরীফে আসতে থাকেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আসরের নামাজের পূর্বেই মাহফিল স্থল দরবার শরীফস্থ গাউছুল আজম জামে মসজিদ প্রাঙ্গন ও এর আশেপাশের এলাকা লোকে লোকারণ্য হয়ে যায়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুরের সভাপতিত্বে আলোচনা সভা ও মাহফিলে প্রধান আলোচক ছিলেন সংগঠনের মহাসচিব অধ্যাপক মুহাম্মদ ফোরকান মিয়া।

মাহফিলে আরও বক্তব্য রাখেন সংগঠনের ওলামা পরিষদের সচিব আল্লামা মুফতি মুহাম্মদ ইবরাহিম হানফি, উপাধ্যক্ষ আল্লামা বদিউল আলম আহমদী, আল্লামা কাজী আনোয়ারুল আলম ছিদ্দিকী, মাওলানা মুহাম্মদ সেকান্দর আলী, মাওলানা মুহাম্মদ শাহজাহান নোমান ও মাওলানা মুহাম্মদ ফোরকান।

মাহফিলে মিলাদ ও কিয়াম শেষে দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং দরবারের প্রতিষ্ঠাতা কাগতিয়ার গাউছুল আজমের দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়। মোনাজাত পরিচালনা করেন, আল্লামা অধ্যক্ষ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০১৫

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ইসলাম বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2015-02-01 06:15:00