bangla news

রাসূল (সা.)-এর আদর্শই মুক্তির একমাত্র পথ

1048 |
আপডেট: ২০১৫-০১-২৮ ১০:৩০:০০ পিএম

বিশ্বমানবতার মুক্তির দূত মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর আদর্শই মুক্তির একমাত্র পথ বলে মনে করেন প্রখ্যাত ইসলামিক বক্তা সায়্যিদ আব্দুল মজীদ নদীম। বুধবার ( ২৮ জানুয়ারি) রাজধানী ঢাকার জামিয়াতুল আবরার বসুন্ধরা রিভারভিউতে অনুষ্ঠিত আন্তর্জাতিক ইসলামী মহাসম্মেলনে প্রথান অতিথির বক্তব্যে তিনি এ মত প্রকাশ করেন।

নিউজ ডেস্ক: বিশ্বমানবতার মুক্তির দূত মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর আদর্শই মুক্তির একমাত্র পথ বলে মনে করেন প্রখ্যাত ইসলামিক বক্তা সায়্যিদ আব্দুল মজীদ নদীম।

বুধবার ( ২৮ জানুয়ারি) রাজধানী ঢাকার জামিয়াতুল আবরার বসুন্ধরা রিভারভিউতে অনুষ্ঠিত আন্তর্জাতিক ইসলামী মহাসম্মেলনে প্রথান অতিথির বক্তব্যে তিনি এ মত প্রকাশ করেন।

তিনি বলেন, আমরা মুসলমানরা বলতে পারবো না যে, আমরা পুরোপুরি রাসূল (সা.)-এর সুন্নাতের উপর জীবন পরিচালনা করছি। যে কারণে আমরা শান্তিতে নেই।

এই ইসলামিক বক্তা বলেন, সাহাবীরা মহানবী (সা.) -এর আদর্শ প্রতিষ্ঠা করেছিলেন। ফলে দুনিয়ার ইতিহাসে তাদের আদর্শ সমাজ, রাষ্ট্র পরিচালনা, সমাজ ব্যবস্থা ও সুশাসনের দৃষ্টান্ত ইতিহাসে আছে।

পার্থিব জীবনের সুখ, শান্তি ও সমৃদ্ধির জন্য সর্বত্র মহানবী (সা.)-এর সুন্নাত ও আদর্শ বাস্তবায়নের আহ্বান জানান তিনি।

মহানবী (সা.)-এর আদর্শ সম্পর্কে জেনে সবাইকে তা সঠিকভাবে অনুশীলনের পরমার্শও দেন সায়্যিদ আব্দুল মজীদ নদীম।

জামিয়াতুল আবরার বাংলাদেশ’র প্রতিষ্ঠাতা মহাপরিচালক ফক্বীহুল মিল্লাত মুফতি আব্দুর রহমানের সভাপতিত্বে মহাসম্মেলনে আরও বক্তব্য রাখেন দারুল উলুম দেওবন্দের মুফতি হযরত মাওলানা জামীল আহমেদ, মারকাযুল ফিকরিল ইসলামী বসুন্ধরার নির্বাহী মুহতামিম মুফতি আরশাদ, বসুন্ধরা ইসলামিক রিসার্চ সেন্টারের মুফতি হযরত মাওলানা এনামুল হক কাসেমী ও মুফতি মুহাম্মদ সুহাইল, মুফতি হযরত মওলানা আব্দুল বাসেত খান প্রমুখ।

সম্মেলন শেষে সায়্যিদ আব্দুল মজীদ নদীম আখেরী মোনাজাতে বাংলাদেশসহ সারা বিশ্বের মুসলমানদের শান্তি ও মুক্তি কামনায় দোয়া করেন।

বাংলাদেশ সময়: ০৮৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৫

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ইসলাম বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2015-01-28 22:30:00