ঢাকা, রবিবার, ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০, ২০ জিলকদ ১৪৪১

ইসলাম

ব্রাহ্মণবাড়িয়া জামিয়া ইউনুছিয়ার শতবার্ষিকী সম্মেলন কাল শুরু

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫-০৪-০২ ০৬:৩৫:০০ পিএম
ব্রাহ্মণবাড়িয়া জামিয়া ইউনুছিয়ার শতবার্ষিকী সম্মেলন কাল শুরু ছবি: সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ার প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া ইউনুছিয়ার তিন দিনব্যাপী শতবার্ষিকী সম্মেলন আগামী কাল বৃহস্পতিবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে শুরু হবে। শতবার্ষিকী সম্মেলন উপলক্ষ্যে যাবতীয় প্রস্তুতি ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে।



শতবার্ষিকী সম্মেলন দেশ-বিদেশের প্রায় ৬০ জনেরও বেশি বরেণ্য আলেম-উলামা যোগ দিবেন বলে আশা করা হচ্ছে।

জামিয়া ইউনুছিয়ার শত বৎসর পূর্তিতে আয়োজিত দস্তারবন্দী সম্মেলন টানা তিন দিন চলবে। আগামী ৭ ফেব্রুয়ারি শনিবার আখেরি মোনাজাতের মাধ্যমে সম্মেলন শেষ হবে।

সম্মেলনে প্রায় দশ হাজার মাওলানা ও মুফতিকে সম্মাননাসূচক পাগড়ী প্রদান করা হবে। যারা এই মাদ্রাসায় ডিগ্রী অর্জন করেছেন। ইতোমধ্যে তারা নাম রেজিস্ট্রেশনও সম্পন্ন করেছেন। সম্মেলন উপলক্ষ্যে বেশ কিছু প্রকাশনা বের করা হয়েছে।

জেলা ঈদগাহ মাঠে সম্মেলনটি অনুষ্ঠিত হবে। ব্রাহ্মণবাড়িয়ার এই মাদ্রাসাটি প্রতিষ্ঠিত হয় ১৯১৪ সালে। মাওলানা ইউনুছ (রহ.) এই মাদ্রাসার প্রতিষ্ঠাতা।

৩ দিনের এই মহাসম্মেলন সভাপতির দায়িত্ব পালন করবেন যথাক্রমে আল্লামা আহমদ শফি, হবিগঞ্জ ইমামবাড়ির শায়খ আবদুল মুমিন, বসুন্ধরা ইসলামিক রিসার্চ সেন্টারের মুফতি আবদুর রহমান ও ব্রাহ্মণবাড়িয়া জামিয়া ইউনুছিয়া মাওলানা আশেকে ইলাহী ইব্রাহিমী।

সম্মেলন বাস্তবায়ন কমিটির আহবায়ক আল্লামা আশেকে এলাহি ইব্রাহিমী, সদস্য সচিব মুফতি মুবারকুল্লাহ, সদস্য আল্লামা সাজেদুর রহমান ও মুফতি আবদুর রহিম কাসেমী জানিয়েছেন, সম্মেলন সফল করতে জেলা ও পুলিশ প্রশাসনের সঙ্গে বেশ কয়েকটি বৈঠক অনুষ্ঠিত হয়েছে। প্রশাসন থেকে সম্মেলন সফল করতে সর্বাত্বক সহায়তার আশ্বাস দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময় : ১৮৩৫ ঘন্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa