bangla news

অবরোধ বিড়ম্বনায় বিশ্ব ইজতেমা

1139 |
আপডেট: ২০১৫-০১-০৭ ১২:২৮:০০ এএম
ছবি: নাজমুল হাসান /বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: নাজমুল হাসান /বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিএনপির টানা অবরোধের মুখে বিড়ম্বনায় পড়েছে বিশ্ব ইজতেমা। আগামী ৯ জানুয়ারি শুক্রবার থেকে শুরু হতে যাচ্ছে তাবলীগ জামাতের এই বিশ্ব জমায়েত। কিন্তু দেশব্যাপী টানা অবরোধ থাকায় চূড়ান্ত প্রস্তুতি পর্বে এসে নানা ভোগান্তির শিকার হচ্ছেন মুসল্লিরা।

ঢাকা: বিএনপির টানা অবরোধের মুখে বিড়ম্বনায় পড়েছে বিশ্ব ইজতেমা। আগামী ৯ জানুয়ারি শুক্রবার থেকে শুরু হতে যাচ্ছে তাবলীগ জামাতের এই বিশ্ব জমায়েত। কিন্তু দেশব্যাপী টানা অবরোধ থাকায় চূড়ান্ত প্রস্তুতি পর্বে এসে নানা ভোগান্তির শিকার হচ্ছেন মুসল্লিরা।

রাস্তায় যান চলাচল কম থাকায় বিভিন্ন দেশে থেকে আসা মুসল্লিদের পড়তে হচ্ছে ভীষণ বিপাকে। এয়ারপোর্ট থেকে টঙ্গীর ইজতেমা স্থলের দূরত্ব খুব বেশি না হলেও যান সঙ্কটে সেখানে পৌছুতে বেগ পেতে হচ্ছে বিদেশি অতিথিদের। কদাচিৎ গাড়ি মিললেও গূণতে হচ্ছে স্বাভাবিকের চেয়ে কয়েক গূণ বেশি টাকা।

এমন পরিস্থিতিতে তাবলীগ জামাতের একটি প্রতিনিধি দল মঙ্গলবার বিকেলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে তার কার্যালয়ে যায়। কিন্তু আশাব্যাঞ্জক সাড়া দেননি বিএনপি চেয়ারপারসন। তার দল অনির্দিষ্টকাল অবরোধ চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েই রেখেছে।

আর অবরোধের কারণে শুধু বিদেশি অতিথিরাই নন, দেশের বিভিন্ন প্রান্ত থেকেও মুসল্লিদের ইজতেমা স্থলে আসতে অনেক ভোগান্তির শিকার হতে হবে বলে ধারণা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১১২৩ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ইসলাম বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2015-01-07 00:28:00