bangla news

কম খরচে এন জেড হজ মিশন’র ভিআইপি প্যাকেজ

1290 |
আপডেট: ২০১৫-০১-০৫ ১:২৯:০০ এএম
ছবি: রেহানা/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: রেহানা/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কম খরচে মধ্যবিত্তদের জন্য ভিআইপি প্যাকেজের মতো অনেকটা ফাইভ স্টার, ফোর/থ্রি স্টার হোটেলে থেকে হজ এবং ওমরাহ পালনের সুযোগ করে দিচ্ছে এন জেড ফাউন্ডেশন অ্যান্ড হজ মিশন।

হজ ও ওমরাহ মেলা প্রাঙ্গণ থেকে: কম খরচে মধ্যবিত্তদের জন্য ভিআইপি প্যাকেজের মতো অনেকটা ফাইভ স্টার, ফোর/থ্রি স্টার হোটেলে থেকে হজ এবং ওমরাহ পালনের সুযোগ করে দিচ্ছে এন জেড ফাউন্ডেশন অ্যান্ড হজ মিশন।

সোমবার(৫ জানুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৪ দিনব্যাপী চলা ৮ম হজ ও ওমরাহ মেলায় গিয়ে এমনই তথ্য মিললো।
 
এন জেড ফাউন্ডেশন অ্যান্ড হজ মিশন প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মোহাম্মদ নাসির উদ্দিন বাংলানিউজকে বলেন, বাংলাদেশের হজ প্যাকেজের শুরু থেকে মধ্যবিত্তদের জন্য আমরাই সবচেয়ে কম খরচের ভিআইপি প্যাকেজ দিচ্ছি। স্বল্প খরচে আরাম দায়ক পরিবেশে যেন আমাদের দেশের সব পেশার মানুষেরা হজ ও ওমরাহ পালন করতে পারেন সেই লক্ষ্যেই আমাদের পথচলা।
 
তিনি জানান, গত বছর ১৯০ জন ভিআইপি হজ যাত্রী হজ পালন করেছেন আমাদের মাধ্যমে। এবার এই সংখ্যা ছাড়িয়ে যাবে। এরইমধ্যে স্বল্প খরচের এ সুযোগ তৈরি করে দেয়ায় তারা প্রশংসিতও হয়েছেন। একটি চ্যারিটেবল প্রতিষ্ঠান হিসেবে সবাইকে সেবা দেয়াই তাদের প্রধান লক্ষ্য।
 
স্টল সূত্র জানায়,হজের জন্য ভিআইপিদের ছয়টি ও সাধারণের জন্য একটি মোট ৭টি প্যাকেজ রয়েছে।
 
হজের ফাইভ স্টার প্যাকেজ সমূহ: ক্রাউন মার্জান, সময় ১৫ থেকে ২০ দিন, মূল্য ৭ লাখ টাকা। ক্রাউন ইয়াকুত সময় ২৫ দিন, মূল্য ৫ লাখ ৭৫ হাজার টাকা। গোল্ড মার্জান, সময় ৩০ থেকে ৩২ দিন, মূল্য ৫ লাখ ৩০ হাজার টাকা। ক্রাউন ইয়াকুত ইকোনোমি, সময় ২৬ দিন, মূল্য ৫ লাখ টাকা। সিলভার, সময় ৩২ থেকে ৩৫ দিন, মূল্য ৩ লাখ ৮০ হাজার টাকা। আর জেনারেল নামে একটি প্যাকেজ রয়েছে। সময় ৪০ দিন, মূল্য ২ লাখ ৯৭ হাজার টাকা।
 
এছাড়াও ওমরাহ’র পালনের জন্যও ফাইভ স্টারের প্যাকেজ রয়েছে। ফাইভ স্টার প্যাকেজ ১, সময় ১০ দিন, মুল্য ৯৪ হাজার টাকা এবং স্ট্যান্ডার্ড প্যাকেজ-২, সময় ১০ দিন, মুল্য ৪৪ হাজার টাকা।
 
স্টল সূত্র আরও জানায়, আর্থিক, শারীরিক, মানুসিক শ্রমসাধ্য ইবাদত এই স্লোগান নিয়ে এ প্রতিষ্ঠানটি হজ ও ওমরাহ পালনকারীদের বিভিন্ন সেবা দিয়ে যাচ্ছে। ভবিষ্যতে আরও বড় পরিসরে সেবার লক্ষ্যেও রয়েছে প্রতিষ্ঠানটির।

ঢাকা ও চট্টগ্রামের তাদের অফিস রয়েছে। ইচ্ছে করলে অফিসেই যোগাযোগ করে এন জেড ফাউন্ডেশন ও হজ মিশনের সেবা যে কেউ পেতে পারেন।
 
অন্যতম সেবাসমূহ: হজ ভিসা, বিমান টিকিট, মুয়াল্লিম ফি প্রদান, মেডিকেল সনদপত্র, মক্কা-মদিনা, মিনা-আরাফা-মুযদালিফা যাতায়াতে শীতাতপ নিয়ন্ত্রিত বিশেষ বাসের ব্যবস্থা, সর্ব্বোচ্চ ৪২ দিন ও সর্বনিম্ন ১৫ দিনের থাকার ব্যবস্থা, ৪৫ থেকে ৫০ জনের জন্যে একজন গাইড, বিভিন্ন ব্যাগ, অভিজ্ঞ আলেমদের তত্ত্বাবধানে ওমরাহ, হজ, তাওয়াফ, ছায়িসহ সকল আমলের ভিডিও ও বাস্তব প্রশিক্ষণ, দ্রুত সময়ে ওমরাহ ভিসার ব্যবস্থা, পছন্দনীয় বিমানের ব্যবস্থা, পাসপোর্ট সম্পর্কে জটিলতা নিরসনসহ নানা সেবা দেয়া হবে।
 
অষ্টম হজ ও ওমরাহ মেলা শুরু হয় শুক্রবার (২ জানুয়ারি)। মেলায় পাওয়া যাচ্ছে হজ সম্পর্কে বিভিন্ন তথ্য। সোমবার রাত ৮টায় শেষ হচ্ছে এ মেলা। আয়োজন করেছে হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ(হাব)।
 
বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৫

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2015-01-05 01:29:00