ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯
bangla news

নীলফামারীর ৩৪৬৩ মসজিদে তারাবির নামাজ হবে

1783 |
আপডেট: ২০১৪-০৬-২৭ ১:৫৬:০০ এএম
ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

পবিত্র মাহে রমজানে নীলফামারীর ৩৪৬৩টি মসজিদে তারাবির নামাজ আদায় করবেন মুসল্লিরা। রমজানের প্রথম ছয়দিনে দেড় পারা করে নয় পারা ও পরদিন থেকে এক পারা করে ২৭ রমজান পবিত্র কোরআন খতম করবেন হাফেজরা।

নীলফামারী: পবিত্র মাহে রমজানে নীলফামারীর ৩৪৬৩টি মসজিদে তারাবির নামাজ আদায় করবেন মুসল্লিরা।

রমজানের প্রথম ছয়দিনে দেড় পারা করে নয় পারা ও পরদিন থেকে এক পারা করে ২৭ রমজান পবিত্র কোরআন খতম করবেন হাফেজরা।

নীলফামারী ইসলামিক ফাউন্ডেশন সূত্র জানায়, ৩৪৬৩টি মসজিদের মধ্যে নীলফামারী সদরে ৮৩৩, জলঢাকায় ৬৭৬, ডোমারে ৪৭৫, সৈয়দপুরে ৩৭০, ডিমলায় ৫৫৬ ও কিশোরগঞ্জে ৫৫৩টি মসজিদ রয়েছে।

ইসলামিক ফাউন্ডেশন ইফা নীলফামারী কার্যালয়ের উপ-পরিচালক মো. আবুল কালাম জানান, মুসল্লিদের তারাবির নামাজ আদায়ের সুবিধার্তে নিয়মানুযায়ী পবিত্র কুরআন খতমের বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে জেলার সব মসজিদের ইমামদের।

এদিকে, সেহরির শেষ সময়ের ছয় মিনিট পর ফজরের আজান দেওয়ার সিদ্ধান্ত হয়েছে রমজান উপলক্ষে আয়োজিত আলোচনা সভায়।

বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. জাকীর হোসেন। প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম সমিতির নীলফামারী জেলা সাধারণ সম্পাদক খন্দকার আশরাফুল হক জানান, সেহরির সময় শেষ হওয়ার ছয় মিনিট পর জেলার সব মসজিদে ফজরের আজান দেওয়ার বিষয়িট গুরুত্ব সহকারে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১৫৬ঘণ্টা, জুন ২৭, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14