ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
bangla news

'তারাবির নামাজ ২০ রাকাত পড়াই সুন্নত'

8652 |
আপডেট: ২০১৪-০৬-২০ ৩:৪৫:০০ এএম

কক্সবাজার জেলা ইমাম পরিষদ আয়োজিত 'তারাবির নামাজ ২০ রাকাত পড়াই সুন্নত' শীর্ষক সেমিনার গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে।

কক্সবাজার জেলা ইমাম পরিষদ আয়োজিত 'তারাবির নামাজ ২০ রাকাত পড়াই সুন্নত' শীর্ষক সেমিনার গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ফক্বীহুল মিল্লাত মুফতি আব্দুর রহমান কোনো অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে নবীজি (সা.)-এর সুন্নতের ওপর অটল অবিচল থেকে আমল করে যাওয়ার জন্য মুসলমানদের প্রতি আহ্বান জানান। কক্সবাজার জেলার কেন্দ্রীয় শিক্ষাপ্রতিষ্ঠান চাকমারকুল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা এবাদুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথি ছিলেন দারুল উলুম দেওবন্দের মুহাদ্দিস মুফতি জমীল আহমদ, প্রধান আলোচক ছিলেন জামিয়া ইসলামিয়া পটিয়ার মহাপরিচালক আল্লামা মুফতি আব্দুল হালীম বুখারী। সেমিনারে মূল প্রবন্ধ পড়েন বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা মুফতি রফীকুল ইসলাম আলমাদানী। আল্লামা মুফতি আব্দুল হালীম বোখারী বলেন, 'ইসলামের চার দলিলের ভিত্তিতেই তারাবির নামাজ ২০ রাকাত স্বীকৃত এবং রাসুল (সা.), খোলাফায়ে রাশেদিন থেকে আরম্ভ করে এ পর্যন্ত সবাই তারাবির নামাজ ২০ রাকাতই পড়েছেন। এর সঙ্গে ভিন্ন মত পোষণ করার কোনো ভিত্তি ইসলামে নেই।' এসব বিষয়ে ভিন্ন মত পোষণকারীদের কাছে দলিল থাকলে উলামায়ে কেরামের কাছে তা উপস্থাপন করার আহ্বান জানিয়ে তিনি বলেন, 'অন্যথায় অপপ্রচার বন্ধ করুন।'

বাংলাদেশ সময় ১৩৪৫ ঘণ্টা, জুন ২০, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-06-20 03:45:00